ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুঁটি-মশারি আনার আগে চাকরি জাতীয়করণ করুন: অধ্যক্ষ সেলিম ভূঁইয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১৮, ২০১২

ঢাকা: শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারমান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া সরকারকে হুঁশিয়ার করে বলেছেন, বেসরকারি শিক্ষকদের চাকরি অবিলম্বে জাতীয়করণ করুন। নইলে শিক্ষকরা খুঁটি-মশারি নিয়ে ঢাকায় লাগাতার ধর্মঘট করবে।



শুক্রবার দুপুরে প্রেসক্লাব অডিটোরিয়ামে শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ঐক্য ফেডারেশন আয়োজিত শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিম ভূঁইয়া অভিযোগ করে বলেন, ‘স্বাধীনতার পর দেশে শিক্ষক-কর্মচারীদের জন্য কোনো চাকরি বিধি প্রণীত হয়নি। এখন অনেকে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাচ্ছেন। যাদের মুক্তিযুদ্ধের সময় জন্মই হয়নি। অথচ প্রকৃত মুক্তিযোদ্ধা শিক্ষক কর্মচারীদের চাকরির বয়স বৃদ্ধি করা হয়নি। ’  
সরকারের অন্য প্রতিষ্ঠানের পিয়ন থেকে বড় অফিসার হতে পারে। অথচ এমএ পাস কর্মচারী কেন শিক্ষক হতে পারবে না, প্রশ্ন রাখেন তিনি।

শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘পত্রিকায় খবর এসেছে আপনার পিএস দুর্নীতিবাজ। কিন্তু আপনি ব্যবস্থা নিচ্ছেন না। আপনার ডিজি দুর্নীতিতে চ্যাম্পিয়ন। অথচ আপনি কিছুই করতে পারছেন না। ’

তিনি শিক্ষামন্ত্রীকে ব্যর্থতার দায় স্বীকার করে আন্দোলনরত শিক্ষকদের কাতারে যোগ দিতে আহ্বান জানান।  

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন উদ্দেশ্যে করে সেলিম বলেন, ‘শুনেছি মন্ত্রণালয়ে রাশেদ খান মেননের সুপারিশ ডাস্টবিনে ফেলে দেওয়া হয়। ’

ফেডারেশনের সভাপতি কামরুজ্জামান মিজানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন,  ফেডারশেনের সাংগঠনিক সচিব তৌহিদুল ইসলাম, উপদেষ্টা হুমায়ুন কবীর আকন্দ প্রমুখ।

সম্মেলন শেষে মুজিবর রহমান আকন্দকে সভাপতি ও লুৎফর রহমানকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ১৮, ২০১২
এআই/এমইএস/সম্পাদনা : আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।