ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

গেট বন্ধ করে কোনো দাবির বাস্তবায়ন হবে না: ইবি উপাচার্য 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
গেট বন্ধ করে কোনো দাবির বাস্তবায়ন হবে না: ইবি উপাচার্য 

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নিকট ১৩ দফা দাবি উত্থাপন করেছেন সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সাক্ষাতকালে উপাচার্য তাদের দাবির সঙ্গে একমত পোষণ করে জানান, গেট বন্ধ করে কোনো দাবির বাস্তবায়ন হবে না।

মঙ্গলবার (৩০ মে) দুপুর ২টার দিকে উপাচার্যের কার্যালয়ে দাবি উত্থাপন করেন তারা।  

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আপনাদের দাবিগুলো খুবই যৌক্তিক। তবে সমস্যা সমাধানের তো নির্দিষ্ট একটা পদ্ধতি রয়েছে। বললেই তো একটা সমস্যার সমাধান হয়ে যায় না। কিছু সমস্যা আছে চাইলে এখনই সমাধান সম্ভব নয়। তার জন্য সময়ের প্রয়োজন। আমরা ইতোমধ্যেই এর আগের উত্থাপিত দাবিগুলো নিয়ে মিটিং করেছি। সমস্যাগুলোর সঙ্গে সংশ্লিষ্ট অফিসগুলোকে আমরা নির্দেশনা দিয়েছি। কিভাবে সমস্যাগুলো সমাধান করা যায়। কিন্তু দাবি আদায়ে আপনাদের যে পন্থা, কথায় কথায় গেইট আটকানো এটা তো ভালো না। গেইট বন্ধ করে কোনো দাবির বাস্তবায়ন হবে না।

ছাত্রলীগ নেতাকর্মীদের উত্থাপিত দাবিসমূহ হলো- গ্রীষ্মকালীন ছুটি বাতিল, বিদ্যুৎ বিভ্রাট সমস্যা নিরসন, সুপেয় পানীর ব্যবস্থা নিশ্চিত করা, পর্যাপ্ত গতি সম্পন্ন ওয়াইফাইয়ের ব্যবস্থা, সব হলের ক্যান্টিনে খাবারের মান বৃদ্ধি ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখা।

এছাড়াও তাদের অন্য দাবিগুলো হলো- লাইব্রেরিতে নিজস্ব বই সংরক্ষণ ও রাত সাড়ে আটটা পর্যন্ত খোলা রাখা, জিমনেসিয়াম সপ্তাহে ৭ দিন খোলা রাখা, প্রশাসন কর্তৃক নিয়মিত খেলাধুলার ব্যবস্থা করা, ক্যাম্পাসের বিভিন্ন প্রান্তে পর্যাপ্ত আলো ও স্থাপনাগুলো নিয়মিত সংস্করণ করা, মেডিকেল এ পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করা, বাসের পর্যাপ্ত শিডিউল নির্ধারণ করা ও প্রতিটি হল থেকে বিদায়ী ব্যাচের সংবর্ধনার ব্যবস্থা করা।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড.  আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও সহযোগী অধ্যাপক ড. জয়শ্রী সেন।  

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।