ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেয়ের পরীক্ষাকেন্দ্রে সুপারের দায়িত্ব পালন করায় বাবা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
মেয়ের পরীক্ষাকেন্দ্রে সুপারের দায়িত্ব পালন করায় বাবা বহিষ্কার

নড়াইল: তথ্য-পরিচয় গোপন করে নড়াইলে মেয়ের এসএসসির পরীক্ষাকেন্দ্রে হল সুপারের দায়িত্ব পালন করায় মো. শরিফুল ইসলাম নামে এক শিক্ষককে পরীক্ষার সব দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২১ মে) নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব নাসির উদ্দিন বাংলানিউজকে তার বহিষ্কারের তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শরিফুল ইসলাম নড়াইল সদর উপজেলার আরবিএফএম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার মেয়ে শিবানা খাতুন নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে। নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১৪ নম্বর রুমে পরীক্ষা দিচ্ছে শিবানা। ওই কেন্দ্রে হল সুপারের দায়িত্ব পালন করছিলেন তার বাবা শরিফুল ইসলাম।

তবে ৩টি বিষয়ে পরীক্ষার পর বিষয়টি জানাজানি হলে কর্তৃপক্ষের নজরে আসে। ওই দিন থেকে শরিফুল ইসলামকে মৌখিকভাবে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়। পরে খোঁজ নিয়ে ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আজ (রোববার) চূড়ান্তভাবে পরীক্ষার সব দায়িত্ব থেকে তাকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে কেন্দ্র সচিব নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, শরিফুল ইসলামের মেয়ে এই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে সেটি আমরা জানতাম না। জানার পরপরই তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মেয়ের পরীক্ষার তথ্য গোপন করে তিনি গুরুতর অপরাধ করেছেন। এ কারণে তাকে পরীক্ষার সব দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম সুলতান মাহমুদ বাংলানিউজকে বলেন, তথ্য গোপন করে শরিফুল ইসলাম ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। বহিষ্কারে পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।