ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খুবি উপাচার্যের সঙ্গে হিরোশিমা বিশ্ববিদ্যালয় অধ্যাপকের সৌজন্য সাক্ষাৎ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মে ১৫, ২০১২
খুবি উপাচার্যের সঙ্গে হিরোশিমা বিশ্ববিদ্যালয় অধ্যাপকের সৌজন্য সাক্ষাৎ

খুলনা: জাপানের হিরোশিমা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কোইচি হারাদা মঙ্গলবার বিকেল ৫টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্’র সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

উপাচার্য হিরোশিমা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে খুবিতে স্বাগত জানান এবং বিশ্ববিদ্যালয়ের নতুন প্রকাশিত ব্রোশিওর উপহার দেন।



তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা কার্যক্রমসহ এ অঞ্চলের প্রাকৃতিক সম্পদ বিশেষ করে সুন্দরবন সম্পর্কে তাকে ধারণা দেন।  

জাপানি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উপাচার্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশে তার সফর খুবই তাৎপর্যপূর্ণ এবং এ দেশের মানুষের জীবনযাত্রা তার কাছে খুবই বৈচিত্র্যময়।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিসিপ্লিনসহ যুগোপযোগী বিষয় নির্বাচন করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এ সময় সিএসই ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ মাহাবুবুর রহমান, প্রফেসর ড. রামেশ্বর দেবনাথ, হিরোশিমা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে গবেষণারত খুবির শিক্ষক কামরুল ইসলাম তালুকদারসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ১৫, ২০১২
মাহবুবুর রহমান
সম্পাদনা: সাইফুল ইসলাম, কান্ট্রি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।