ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফ্রি ইংলিশ ও আইটি কোর্স

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, মে ১৫, ২০১২

ঢাকা : ২০১২ সালে চলমান উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সামনে দীর্ঘ অবসরের সময়। এই অবসরে নিজেকে ভালোভাবে প্রস্তত করতে অনেকেই বিভিন্ন বিষয়ে শিক্ষাগ্রহণ করার সিদ্ধান্ত নিচ্ছে।



ওই শিক্ষার্থীদের সামনে রয়েছে সুবর্ণ সুযোগ। রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উচ্চমাধ্যমিক শিক্ষর্থীদের তথ্যপ্রযুক্তি ও ইংরেজিতে দক্ষ করতে দুই মাসব্যাপী বিনামূল্যে  ‘আইটি ও ইংলিশ কোর্স’ চালুর উদ্যোগ নিয়েছে । কোর্স দুটি হচ্ছে-‘ইংলিশ স্পিকিং অ্যান্ড ল্যাঙ্গুয়েজ’ এবং বেসিক কম্পিউটার অ্যাপ্লিকেশন ।  

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এবং বর্তমান সময়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ দুইটি বিষয়ে শিক্ষা দেওয়ার লক্ষ্যে ডিআইইউ’র এই উদ্যোগ।

কোর্স দুটি পরিচালিত হবে ইউনিভার্সিটির উত্তরা ক্যাম্পাসে।    আগ্রহী শিক্ষার্থীদের- ৮৯২২৬৬০, ৮৯২২০১০ এবং মোবাইল ০১৭১৩৪৯৩১৪১, ০১৮১১৪৫৮৮৪১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়া     
[email protected]   
এ ‌ঠিকানায় মেইলও এ করা যাবে। ভর্তির শেষ সময় ২৬ মে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ও কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষকদের পরিচালনায় কোর্স দুইটি সাজানো হয়েছে। উদ্যোক্তাদের মতে, এই কর্মসূচির মাধ্যমে একজন প্রশিক্ষণার্থী ইংরেজির মৌলিক দুর্বলতা কাটিয়ে ইংরেজি বলা ও লেখায় সাবলিল হয়ে উঠতে পারবে যা আগামীর প্রতিটি ধাপে তাদের সাহায্য করবে।

একইভাবে বেসিক কম্পিউটার অ্যাপ্লিকেশন কোর্সটি সম্পন্ন করলে শিক্ষার্থী কম্পিউটার সম্পর্কিত মৌলিক বিষয়াদি বিশেষ করে এই সময়ের সবচেয়ে কার্যকর ও জনপ্রিয় অ্যাপ্লিকেশন সম্পর্কে জানতে পারবে ।

আগ্রহীরা এই শিক্ষা প্রতিষ্ঠানের সমৃদ্ধ কম্পিউটার ল্যাব ও ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের সুপরিসর ল্যাবের আওতায় দীর্ঘ অবসরটাকে কাজে লাগাতে পারবে।
বাংলাদেশ সময় : ০১১৫ ঘন্টা, ১৫ মে, ২০১২
সম্পাদনা : শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর
সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।