ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাতে কোচিং করানো হতো এসএসসি পরীক্ষার্থীদের, খবর পেয়ে সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মে ৯, ২০২৩
রাতে কোচিং করানো হতো এসএসসি পরীক্ষার্থীদের, খবর পেয়ে সিলগালা

নোয়াখালী: বর্তমানে এসএসসি পরীক্ষা চলছে। এসময়ে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

কিন্তু সেই নিষেধাজ্ঞা না মেনে রাতে পরীক্ষার্থীদের কোচিং করানোয় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম নামে একটি কোচিং সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে।  

একই সঙ্গে এসএসসি পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ওই কোচিং সেন্টারের চার শিক্ষককে।

সোমবার (৮ মে) রাতে সোনাইমুড়ী উপজেলার কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশে আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম নামক কোচিং সেন্টারে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিন মিয়া।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মো. তুহিন, গণিতের সহকারী শিক্ষক মো. জহির উদ্দিন, কম্পিউটার বিষয়ক শিক্ষক ওয়াছিউর রহমান ও ইংরেজির শিক্ষক মো. হেলাল উদ্দিন।

ইউএনও  মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী পাবলিক পরীক্ষা চলাকালে কোনো কোচিং সেন্টার পরিচালনা করা যাবে না। আমরা তথ্য পেয়েছিলাম, এ কোচিং সেন্টারটি পরীক্ষার্থীদের এনে কোচিং করাচ্ছে। যার পরিচালক কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। আমরা তাদের এসএসসি পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য কেন্দ্র প্রধানকে নির্দেশনা দিয়েছি।  

তিনি আরও জানান, আমরা চাই, সোনাইমুড়ীতে সুষ্ঠু ও নকল মুক্ত পরীক্ষা হোক। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, মে ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।