ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এসএসসি: ফরিদপুরে প্রথম দিনে অনুপস্থিত ৫১৪ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসএসসি: ফরিদপুরে প্রথম দিনে অনুপস্থিত ৫১৪ 

ফরিদপুর: ফরিদপুরে ৪৭টি কেন্দ্রে প্রথম দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।  

কেন্দ্র সূত্রে জানা গেছে, রোববার (৩০ এপ্রিল) এসএসসি ও দাখিল পরীক্ষায় জেলার মোট ২২ হাজার ৪০২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৫১৪ জন।

জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা সকাল সাড়ে ৯টার মধ্যেই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়। এরপর সকাল ১০টা থেকে পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর পরীক্ষা শেষ হয় দুপুর ১টায়।  

জেলায় এসএসসিতে ২৬টি, দাখিলে ১০টি  ও ভোকেশনালে ১১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলায় সব মিলে মোট ২২ হাজর ৪০২ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে উপস্থিত ছিল ২১ হাজার ৮৮৮ জন। আর অনুপস্থিত ছিল ৫১৪ জন। তবে পরীক্ষার প্রথম দিনে এ জেলায় কোনো পরীক্ষার্থী বহিষ্কার হওয়া খবর পাওয়া যায়নি।  

ফরিদপুর জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল বাংলানিউজকে বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া এ জেলায় পরীক্ষা কেন্দ্রে কোনো অনিয়ম ও প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেনি। এছাড়া প্রতিটি কেন্দ্র ছিল নকলমুক্ত।


ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আশেকুল হক বাংলানিউজকে বলেন, পরীক্ষা শান্তিপূর্ণ করতে প্রতিটা কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।