ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবি ছাত্র সংসদ নির্বাচনের দাবি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মে ৯, ২০১২
জবি ছাত্র সংসদ নির্বাচনের দাবি

ঢাকা: দীর্ঘ ২৬ বছর বন্ধ থাকার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নির্বাচনের দাবি উঠেছে।

সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন ছাত্র সংগঠন ও সংবাদকর্মীদের সমন্বয়য়ে গঠিত ‘জকসু আন্দোলন পরিষদ’ নামের একটি সংগঠনের ব্যানারে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি উঠে।



বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতিতে বুধবার বেলা দেড়টায় জকসু আন্দোলন পরিষদের নেতারা এ সংবাদ সম্মেলন করেন।

জকসু আন্দোলন পরিষদের সমন্বয়ক মহিউদ্দিন আহমেদ লিখিত বক্তব্যে বলেন, ২৩ হাজর শিক্ষার্থীর সুখ-দুঃখের কথা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তুলে ধরতে সম্পূর্ণ অরাজনৈতিক প্ল্যাটফর্র্ম জকসু আন্দোলন পরিষদ।

তিনি বলেন, ১৯৮৬ সালের আগে তৎকালীন জবি ছাত্র সংসদ ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাই আমরা গৌরব উজ্জ্বল ইতিহাসকে সামনে রেখে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি হিসেবে অবিলম্বে জকসু নির্বাচনের দাবি করছি।

এ সময় তিনি এ ইস্যুতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন, ছাত্র ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে মতবিনিময়সহ মানববন্ধন, গণস্বাক্ষর, সেমিনার ও উপাচার্যকে স্মারকলিপি প্রদানসহ ধারাবাহিক শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

উল্লেখ্য, নিয়মিতভাবে ফি আদায় করা হলেও ১৯৮৬ সালের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

বাংলাদেশের সময়: ১৩৫০ ঘণ্টা, মে ০৯, ২০১২
এমএমএস/সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।