ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড পেলেন শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, মে ৯, ২০১২
রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড পেলেন শিক্ষামন্ত্রী

ঢাকা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানবসেবায় বিশেষ অবদানের জন্য চলতি বছর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে ‘রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড-২০১২’ প্রদান করেছে।

মঙ্গলবার সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা: এম এস আকবর হলি ফ্যামিলি মেডিকেল কলেজ মিলনায়তনে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীকে এ পদক প্রদান করেন।



শিক্ষামন্ত্রী এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন।

সোসাইটির চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হাফিজ আহমেদ মজুমদার এম পি, আইএফআরসি’র হেড অব ডেলিগেশন উদয় কুমার রেগমি, আইসিআরসি’র ডেপুটি হেড অব ডেলিগেশন ফ্রেডরিক দ্যুফোর, সোসাইটির ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার জাকারিয়া খালেদ প্রমুখ বক্তৃতা করেন।  

প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও যুদ্ধকালীন সময়ে আর্ত-মানবতার সেবায় আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও সুপরিচিত প্রতিষ্ঠান রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি।
বিশ্বের ১৭৮টি দেশে সোসাইটির কার্যক্রম ব্যাপৃত। বাংলাদেশে ৩ লক্ষ ৩৩ হাজার ছাত্রছাত্রী এর সাথে স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন এটি অত্যন্ত শুভ লক্ষণ। এসব শিক্ষার্থীরা বিভিন্ন দুর্যোগে মানুষকে সচেতন করা, উদ্ধার করা, ত্রাণ কার্যক্রম চালানোর মতো মানবকল্যাণমূলক কাজে যুক্ত হয়েছে। বিপদে-আপদে মানুষের পাশে দাঁড়ানোর মতো যোগ্যতা এসব ছাত্রছাত্রীরা অর্জন করছে।

সারাদেশে প্রায় সাড়ে তিন কোটি ছাত্রছাত্রী আছে উল্লেখ করে বলেন আমাদের সকল ছাত্রছাত্রীকে যদি রেড ক্রিসেন্টের কাজে যুক্ত করা সম্ভব হয়- তা হবে খুবই আনন্দের।

তিনি কর্তৃপক্ষকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে বলেন সরকার এক্ষেত্রে সব সহযোগিতা করবে।

তিনি ছাত্রছাত্রীদেরকে ভালো রেজাল্টের পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।    

মন্ত্রী পরে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময় ০১২৮ ঘণ্টা ; মে ০৯, ২০১২

এমএন/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।