ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

সারা দেশে তৃতীয় মতিঝিল আইডিয়াল

মহিউদ্দিন মাহমুদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মে ৭, ২০১২

ঢাকা: সারাবছরের পরিশ্রমের পর জিপিএ-৫ পাওয়ার আনন্দ উপভোগ করার মাহেন্দ্রক্ষণে নিশ্চুপ থাকার মানে হয় না। তাইতো এতদিনের সব ক্লান্তি আজ উল্লাস হিসেবে প্রকাশ পেয়েছে জিপিএ-৫ পাওয়া মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের।



ফলাফলের দিক থেকে সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠানটির অংশগ্রহণকারী ১ হাজার ২১৩ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪০ জন। এর পাসের হার শতভাগ।

বিজ্ঞান বিভাগে ৯১২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৮৬৭ জন। অন্যদিকে বাণিজ্য বিভাগ থেকে ৩০১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৭৩ জন।

প্রতিষ্ঠানটি সার্বিক কার্যক্রমের উপর ৯৫.২৩ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে ২য় স্থান অর্জনকারী শামসুল হক খান উচ্চ বিদ্যালয়ের পয়েন্ট ৯৫.৪২। আর প্রথম স্থান অর্জনকারী রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের পয়েন্ট ৯৭.১৯।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বাংলানিউজকে বলেন, ‘ভাল ফল লাভের জন্য একাগ্রতা আর নিষ্ঠার সঙ্গে লাগাতার পরিশ্রম করতে হবে। একটি প্রতিষ্ঠানের ভাল ফলাফল অর্জন করতে চাই সবার সম্মিলিত প্রয়াস। যেখানে অভিভাবক, ছাত্র-শিক্ষক সবাই এক সঙ্গে কাজ করবে। ’

নিজের প্রতিষ্ঠানের ভাল ফলাফল অর্জনের পেছনের রহস্য সর্ম্পকে তিনি বলেন, ‘আমাদের শিক্ষকরা সময়মত সিলেবাস শেষ করেন। সাময়িক পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষায় যারা পেছনে পড়ে থাকে তাদের অতিরিক্ত যত্ন নেওয়া হয়। পরীক্ষা ও ক্লাসগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ০৭, ২০১২
এমইউএম/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।