ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসি: পাবনার সেরা ১০ প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ৭, ২০১২

পাবনা: রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এবারের এসএসসি পরীক্ষায় বরাবরের মতো এবছরও জেলায় শীর্ষ স্থান দখল করেছে পাবনা ক্যাডেট কলেজ। বোর্ডে যার অবস্থান দ্বিতীয়।



পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে সবাই জিপিএ-৫ (এ প্লাস) পেয়ে উত্তীর্ণ হয়েছে। তাদের অর্জিত পয়েন্ট ৯১.০০।

৮৪.৪৭ পয়েন্ট পেয়ে জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে পাবনা জেলা স্কুল। এ স্কুল থেকে ২১৭ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৬৩ জন।

তৃতীয় স্থানে রয়েছে পাবনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। তাদের অর্জিত পয়েন্ট ৮৩.১৬। এ স্কুল থেকে ২৫৬ জন অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১৫৯ জন।

৮২.৮৮ পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান দখল করেছে ঈশ্বরদী ঈক্ষু গবেষণা হাইস্কুল। এই স্কুল থেকে ৬১ জন অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন।

৫ম স্থানে অধিকার করেছে বেড়া আলহেরা একাডেমি। তাদের পয়েন্ট ৮০.০৩। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৯ জন অংশ নিয়ে পাশ করেছে ১০৮ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন।

৭২.৫৩ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থান দখল করেছে পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল। এই স্কুল থেকে ৫১ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২১ জন।

৭ম স্থানে রয়েছে ঈশ্বরদীর নর্থবেঙ্গল পেপার মিলস হাইস্কুল। তাদের অর্জিত পয়েন্ট ৬৮.০৪। ১১৬ জন অংশ নিয়ে পাশ করেছে ১১৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন।

৮ম স্থান দখল করেছে ঈশ্বরদীর সাঁড়া মারোয়ারী হাইস্কুল। তাদের পয়েন্ট ৬৭.৯২। এ স্কুল থেকে  ১৭৯ জন অংশ নিয়ে পাশ করেছে ১৭৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৬০ জন।

৬৬.৯১ পয়েন্ট নিয়ে ৯ম স্থান দখল করেছে পাবনা রাধানগর মজুমদার একাডেমী। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৮৮ জন অংশ নিয়ে পাশ করেছে ২৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ৬২ জন।

দশম স্থানে রয়েছে পাবনা ইমাম গাজ্জালী হাইস্কুল। তাদের পয়েন্ট ৬৫.১১। এ স্কুল থেকে ৯৫ জন অংশ নিয়ে পাশ করেছে ৯১ জন। জিপিএ-৫ পেয়েছে ২৮ জন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ০৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।