bangla news

দেশসেরা সিলেট: ৯১.৭৮ পাসের হার, ২‍৬১১ জিপিএ-৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-০৭ ৩:৫৮:৩১ এএম

২০১২ সালের এসএসসি পরীক্ষায় দেশের মধ্যে এবার সেরা হয়েছে সিলেট শিক্ষাবোর্ড। এ বোর্ডে পাসের হার ও ৯১ দশমিক ৭৮। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৬১১ শিক্ষার্থী।

সিলেট: ২০১২ সালের এসএসসি পরীক্ষায় দেশের মধ্যে এবার সেরা হয়েছে সিলেট শিক্ষাবোর্ড। এ বোর্ডে পাসের হার ও ৯১ দশমিক ৭৮। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৬১১ শিক্ষার্থী।

সিলেট শিক্ষাবোর্ডে গতবছর পাসের হার ছিল ৮১ দশমিক ২৩ ভাগ।
 
এবারের পরীক্ষায় সিলেট শিক্ষাবোর্ডে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ৫৮ হাজার ৫৩৭ শিক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে পাশ করেছে ৫৩ হাজার ৫৭৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৬১১ শিক্ষার্থী।

গত বছরের চেয়ে এবার জিপিএ-৫ বেড়েছে ৪৬৩টি। গত বছর ২ হাজার ১৪৮ শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছিল।

সিলেট শিক্ষাবোর্ডে ৭২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৪১টিতে শতভাগ পাসের হার।

সোমবার দুপুরে সিলেট শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. মনির উদ্দিন ২০১২ সালের এসএসসি পরীক্ষার আনুষ্ঠানিক ফলাফল প্রকাশ করেন।

সিলেট শিক্ষাবোর্ডে সেরা দশ শিক্ষাপ্রতিষ্ঠান
বোর্ডে প্রথম হয়েছে সিলেট ক্যাডেট কলেজ, দ্বিতীয় ব্লুবার্ড স্কুল অ্যান্ড কলেজ, তৃতীয় সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, চতুর্থ জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, পঞ্চম সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যলয়, ষষ্ঠ হবিগঞ্জ হাইস্কুল, সপ্তম স্কলার্স হোম, অষ্টম শ্রীমঙ্গল র্বাড রেসিডেন্সিয়াল মডেল হাই স্কুল, নবম বিকেজিসি সরকারি হাই স্কুল হবিগঞ্জ ও দশম হয়েছে শাহজালাল জামেয়া ইসলামী স্কুল অ্যান্ড কলেজ মিরাবাজার।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মে ০৭, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-07 03:58:31