bangla news

১৪ টি প্রতিষ্ঠানের কেউ পাশ করেনি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-০৭ ৩:০৭:৪৮ এএম

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় রেকর্ড পাশ ও জিপিএ-৫ প্রাপ্তির আনন্দ সংবাদের বিপরীতে বরাবরের মত হতাশার খবরও আছে কিছু। এরমধ্যে দেখা গেছে ৩ হাজার ৩৭৭টি প্রতিষ্ঠানের সবাই পাশ করলেও ১৪টি প্রতিষ্ঠান থেকে কেউ পাশ করেনি।

ঢাকা: এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় রেকর্ড পাশ ও জিপিএ-৫ প্রাপ্তির আনন্দ সংবাদের বিপরীতে বরাবরের মত হতাশার খবরও আছে কিছু। এরমধ্যে দেখা গেছে ৩ হাজার ৩৭৭টি প্রতিষ্ঠানের সবাই পাশ করলেও ১৪টি প্রতিষ্ঠান থেকে কেউ পাশ করেনি।

সোমবার সকাল ১০টায় গণভবনে ২০১২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

সারাদেশে এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৪ লাখ ১২ হাজার ৩৭৯ জন। এদের মধ্যে পাশ করেছে ১২ লাখ ১৯ হাজার ৮৯৪ জন। এছাড়া সারাদেশে মোট জিপিএ-৫ পেয়েছে ৮২ হাজার ২১২ জন। সব বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে  জিপিএ-৫ এর সংখ্যা সবচেয়ে বেশি। এ বোর্ডে  জিপিএ-৫ পেয়েছে ২৫ হাজার ৬২৯ জন।

এবার সিলেট বোর্ডে পাশের হার সবচেয়ে বেশি। এই বোর্ডে পাশ করেছে ৯১.৭৮ শতাংশ পরীক্ষার্থী।  এছাড়া ঢাকা বোর্ড ৮৫.৯৫ শতাংশ, চট্টগ্রাম বোর্ড ৭৮.৯৬ শতাংশ, রাজশাহী বোর্ডে ৮৮.৩৩ শতাংশ, বরিশাল বোর্ডে  ৮৬.৯৬ শতাংশ, কুমিল্লা বোর্ডে ৮৫.৬৪ শতাংশ, যশোর বোর্ডে ৮৭.১৬ শতাংশ ও দিনাজপুর বোর্ডে ৮৭.১৬ পাশ করেছে।

বাংলাদেশ সময় : ১৩০২ ঘণ্টা, ০৭ মে, ২০১২

এডিএ/এমএন/এমইউএম / সম্পাদনা : আহ্সান কবীর, আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-07 03:07:48