bangla news

সারাদেশে প্রথম রাজউক উত্তরা মডেল কলেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-০৭ ৩:০৫:২৮ এএম

এসএসসি পরীক্ষার ফলাফলের দিক থেকে সারা দেশে প্রথম হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। প্রতিষ্ঠানটির মোট ৪১২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন।

ঢাকা: এসএসসি পরীক্ষার ফলাফলের দিক থেকে সারা দেশে প্রথম হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। প্রতিষ্ঠানটির মোট ৪১২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন।

প্রতিষ্ঠানটিতে পাশের হার শতভাগ। মোট পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে মোট পরীক্ষার্থী ৩৭০ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৬৭ জন। ব্যবসায় শিক্ষায় মোট পরীক্ষার্থী ৪২ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৯ জন।

অন্যদিকে ইংলিশ মিডিয়াম বিজ্ঞান বিভাগ ৯৩ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৯৩ জনই।

এবারও পাঁচটি মানদণ্ডে শীর্ষ প্রতিষ্ঠান বাছাই করা হয়েছে। এগুলো হলো নিবন্ধিত প্রার্থীদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর শতকরা হার, শতকরা পাসের হার, মোট পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ প্রাপ্তির হার, পরীক্ষার্থীর সংখ্যা ও প্রতিষ্ঠানের গড় জিপিএ।
গত ১ ফেব্রুয়ারি মাধ্যমিক ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার মাদ্রাসা, কারিগরিসহ ১০টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল মোট ১৪ লাখ ২০ হাজার ৫৭ জন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ০৭, ২০১২

এমএইচএস/এমইউএম/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-07 03:05:28