ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

এসএসসিতে রাজশাহী বোর্ড সারাদেশের মধ্যে দ্বিতীয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-০৭ ২:৪৮:০০ এএম

চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারের দিক থেকে সারাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে রাজশাহী শিক্ষা বোর্ড।

রাজশাহী: চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারের দিক থেকে সারাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে রাজশাহী শিক্ষা বোর্ড।

এবার রাজশাহী শিক্ষা বোর্ডে পাশের হার ৮৮ দশমিক ৩৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৭২৬ জন শিক্ষার্থী।

৭ মে সোমবার দুপুর ১টায় শিক্ষা বোর্ডের সভাকক্ষে অনুষ্ঠিত এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এসএসসি পরীক্ষার বিস্তারিত ফলাফল প্রকাশ করা হয়। এ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন শিক্ষা বোর্ডের সচিব আব্দুর রৌউফ মিয়া।
 
বোর্ড সূত্রে জানা যায়, রাজশাহী বোর্ডে এবার ২ হাজার ৪৩৩টি বিদ্যালয়ের মোট ১ লাখ ৩২ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৬৯ হাজার ২৭০ জন ছাত্র এবং ৬৩ হাজার ২৯৩ জন ছাত্রী রয়েছে।

এবার জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৭২৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ৬ হাজার ১৭১ জন ছাত্র ও ৪ হাজার ৫৫৫ জন ছাত্রী।

পরীক্ষা নিয়ন্ত্রক এসএমএ আবু হুরাইরা বাংলানিউজকে জানান, এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে এটিই সর্বোচ্চ ফলাফল। এর আগে ২০১১ সালে পাশের হার ছিল ৮০ দশমিক ৩২ শতাংশ।

এ শিক্ষা বোর্ডের অধীন রাজশাহীসহ আট জেলার মোট ১৮০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, মে ০৭, ২০১২

প্রতিবেদন: শরীফ সুমন/সম্পাদনা: শিমুল সুলতানা, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-07 02:48:00