ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
রাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু ফাইল ছবি

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে।

রোববার (০৯ এপ্রিল) দুপুরে রাবি আইসিটি সেন্টারের পরিচালক ড. বিমল কুমার প্রামাণিক এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রোববার দুপুর ১২টা থেকে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। কোটাসহ তিন ইউনিটে দুই লাখ ৩৪ হাজার ১৫১ জন ভর্তিচ্ছু চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

তারা অনলাইনে 'বি' ইউনিটের জন্য একহাজার ১০০ টাকা এবং 'এ' ও 'সি' ইউনিটের জন্য একহাজার ৩২০ টাকা পরিশোধ করে এই কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এই প্রক্রিয়া ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে। প্রথম দফায় আবেদন পূর্ণ না হলে পরবর্তী আরও তিনটি ধাপে আবেদন প্রক্রিয়া চলবে। আর দ্বিতীয় দফায় ১৭ থেকে ১৯ এপ্রিল, তৃতীয় দফায় ২৬ থেকে ২৯ এপ্রিল এবং চতুর্থ দফায় ১ ও ২ মে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এছাড়া চলতি বছর ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২৯ থেকে ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ মে, এ ইউনিট ৩০ মে এবং বি ইউনিট ৩১ মে অনুষ্ঠিত হবে। প্রতিদিন এক ঘণ্টা সময়সীমার এই পরীক্ষা চলবে চার শিফটে। ভর্তি পরীক্ষায় ৮০টি বহুনির্বাচনী প্রশ্নের মান ১০০। আর প্রতি চারটি ভুল প্রশ্নের জন্য এক নম্বর কাটা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।