ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

শিক্ষা

স্বাধীনতা দিবসে জাবিতে দৃষ্টিনন্দন আলোকসজ্জা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
স্বাধীনতা দিবসে জাবিতে দৃষ্টিনন্দন আলোকসজ্জা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে বর্ণিল সাজে সেজেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস। দৃষ্টিনন্দন আলোকসজ্জায় রঙিন বিশ্ববিদ্যালয়ের ভবনগুলো।

ক্যাম্পাসের আলোকসজ্জায় শিক্ষার্থীদের মনে হচ্ছে তারা নতুন করে স্বাধীনতার স্বাদ গ্রহণ করছেন।

বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, প্রধান ফটক, প্রশাসনিক ভবন এবং বিভিন্ন অনুষদ ও বিভাগের ভবন আলোকসজ্জা করা হয়েছে। সন্ধ্যার পরই লাল, নীল ও সাদা আর সবুজ আলোতে ঝলমলে হয়ে উঠেছে পুরো ক্যাম্পাস। শুধু প্রশাসনিক ও অনুষদ ভবন নয়, আবাসিক হলগুলোও লাল-নীল আলোয় সাজানো হয়েছে। ক্যাম্পাসে মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী মো. নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যাম্পাসে যে আলোকসজ্জা করা হয়েছে তা বেশ মনোমুগ্ধকর ও উপভোগ্য। খুবই ভালো লাগছে ক্যাম্পাসের সাজসজ্জা দেখে। যাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি এবং সুন্দরভাবে বাঁচতে পারছি সেসব শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।

এদিকে দিবসটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ, বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সময় প্রশাসনিক ভবনে এবং আবাসিক হলগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa