ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

শিক্ষা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে জাবিসাসের শ্রদ্ধা 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে জাবিসাসের শ্রদ্ধা 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

রোববার (২৬ মার্চ) সকাল সোয়া ৮টার দিকে জাবিসাসের সভাপতি বেলাল হোসেনের নেতৃত্বে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সংগঠনটি।

শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনটির সভাপতি বেলাল হোসেন বলেন, ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি যে চেতনা নিয়ে আমাদের লড়াই শুরু, ১৯৭১ সালের ২৬ মার্চ তা আনুষ্ঠানিক পূর্ণতা পায়। যার ফলাফল একটি স্বাধীন ও সার্বভৌম ভূ-খণ্ড। কিন্তু দুঃখজনক ঘটনা হলো, ৫২ বছরে স্বাধীনতা ও সার্বভৌমত্বের লড়াই এখনও শেষ হয়নি।

তিনি বলেন, অগ্নিঝরা মার্চ এলেই বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার কথা মনে পড়ে। আজকের এই দিনে তাদের ত্যাগ-তিতিক্ষার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা আমাদের দায়িত্ব।

এ সময় জাবিসাসের সহ-সভাপতি আরিফুজ্জামান উজ্জ্বল, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদাত সুমন, কোষাধ্যক্ষ ইমরান হোসাইন হিমু, কার্যকরী সদস্য- আব্দুর রহমান সার্জিল, মেহেদী মামুনসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।