ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রমজানে মাসব্যাপী কুরআন শেখাবে জাবি ছাত্রলীগ 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
রমজানে মাসব্যাপী কুরআন শেখাবে জাবি ছাত্রলীগ 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পবিত্র মাহে রমজান উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মওলানা ভাসানী হল ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী কুরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের তত্ত্বাবধানে এ কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

পুরো রমজান মাসজুড়ে যোহর নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের মসজিদে এ কুরআন শিক্ষার কর্মসূচি পালন করা হবে।

এ বিষয়ে ভাসানী হল ছাত্রলীগ কর্মী নাহিদুল হক জয় বাংলানিউজকে বলেন, আমরা ছাত্রলীগ কর্মী সেইসঙ্গে আমরা মুসলিমও। প্রতিবছর পবিত্র রমজান মাস ঘিরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে নানা কর্মসূচির আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় গতবছরের ন্যায় এবছরও আমরা জাবি ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল ভাইয়ের নেতৃত্বে মাওলানা ভাসানী হলে মাসব্যাপী কুরআন শিক্ষার আয়োজন করেছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান বাংলানিউজকে সোহেল বলেন,রমজান উপলক্ষে শিক্ষার্থীদের কুরআন শিক্ষাদানে ভাসানী হল ছাত্রলীগ উদ্যোগ নিয়েছে। শিক্ষার্থীরা যাতে শুদ্ধভাবে কুরআন পড়তে পারে তাই আমাদের কাম্য। সুস্থ জ্ঞান চর্চায় ছাত্রলীগ কাজ করে যাবে। ধর্মের সু-শিক্ষা শিক্ষার্থীদের মধ্যে থাকলে ধর্মীয় সম্প্রতির ভিত্তিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে এ প্রজন্ম ভূমিকা রাখবে বলে আশা করি।

মাসব্যাপী কুরআন শিক্ষা কমর্সূচির দায়িত্বে আছেন হাফেজ মোহাম্মদ মনজুরুল ইসলাম।

এ বিষয়ে হাফেজ মোহাম্মদ মনজুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, রমজান মাসের কুরআন শিক্ষার আয়োজন খুবই প্রশংসনীয় উদ্যোগ। আমি এ উদ্যোগকে সাধুবাদ জানাই। বড় পরিসরে এ কুরআন শিক্ষার আয়োজন করা হলে ক্যাম্পাসে অনেক শিক্ষার্থীই উপকৃত হবেন।

তিনি আরও বলেন, কুরআন শিক্ষা কর্মসূচিকে দুইভাগে করা গেলে ভালো হতো। সবাই কায়দা থেকে শুরু করতে আগ্রহী হবে না। আমার মতে কুরআন শিক্ষার পাশাপাশি যারা নামাজ শিক্ষার বিষয়ে আগ্রহী থাকবে তাদের নামাজের প্রয়োজনীয় মাসায়েল, দোয়া ও সঠিকভাবে সূরা শেখানোর ব্যবস্থা করা দরকার।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।