ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ৩৯ দিনের ছুটি ঘোষণা

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
জাবিতে ৩৯ দিনের ছুটি ঘোষণা

জাবি: আগামী সোমবার (২৭ মার্চ) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৩৯ দিনের ক্লাস ছুটির ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

 

এতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান, ১লা বৈশাখ (বাংলা নববর্ষ), শব-ই-কদর, জুমাতুল বিদা, পবিত্র ঈদ-উল-ফিতর, মে দিবস, গ্রীষ্মকালীন ও বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে ২৭ মার্চ থেকে ৪ মে পর্যন্ত ৩৯ দিন বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ বন্ধ থাকবে।  

অফিস ছুটির ব্যাপারে পরবর্তীতে বিজ্ঞপ্তি প্রচার করা হবে বলেও এতে উল্লেখ করা হয়।  বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার রহিমা কানিজের সঙ্গে কথা বলে জানা যায় একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ছুটি নির্ধারিত হবে। সে হিসাবে আগামী ১৯ এপ্রিল থেকে অফিস ছুটি শুরু হবে। এর আগে ২১ মার্চ রহিমা কানিজ স্বাক্ষরিত আরেকটি বিজ্ঞপ্তিতে রমজান মাসে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও অফিসের নতুন সূচি ঘোষণা করা হয়।

এতে বলা হয়, গ্রীষ্মকালীন ছুটিতে যদি কোনো বিভাগ ক্লাস নিতে চাইলে সকাল ৯টা হতে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস নিতে পারবে। আর রমজান মাসে সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে। তবে যোহরের নামাজের জন্য ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।