ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ব্যাচ-ডে উৎসবে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৩

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
ইবির ব্যাচ-ডে উৎসবে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৩

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যাচভিত্তিক ‘অবতরণিকা উৎসবে’ টি-শার্ট বিতরণকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ৩ জন আহত হয়েছেন।

 

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  
 
আহত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের রানা আহমেদ অভি, মুশফিকুর রহমান এবং সাব্বির শাওন।  

পরে আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন।  

অভিযোগপত্র সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সকল বিভাগের শিক্ষার্থীরা মিলে বাংলা মঞ্চে ‘অবতরণিকা উৎসব’ পালন করে। এসময় টি-শার্ট বিতরণকে কেন্দ্র ব্যবস্থাপনা বিভাগের তাসিন ইসলাম রাহিন, রাব্বি ফকির এবং ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের মোবারক হোসেন আশিকসহ মার্কেটিং বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রানা আহমেদ অভি, মুশফিকুর রহমান এবং সাব্বির শাওনের ওপর অতর্কিতে হামলা চালায়। এতে ওই তিনজন আহত হন। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের কর্তব্যরত ডাক্তার এস এম শাহেদ হাসান বলেন, তিনজনকে মেডিকেলে আনা হয়। তাদের মধ্যে একজনের মাথায় এবং বাকি দুজনের ঘাড়ে বাটাম দিয়ে আঘাত করা হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

এ বিষয়ে অভিযুক্ত ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তাসিন ইসলাম রাহিন বলেন, আমাদের ব্যাচমেটদের মধ্যে বেশকিছু বিষয় নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে হাতাহাতিও হয়। তবে অতর্কিত হামলা বা তাদের ওপর উদ্দেশ্যপ্রণোদিতভাবে আক্রমণ করা হয়নি।  

এদিকে লিখিত অভিযোগের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্বে থাকা সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুর্শিদ আলম বলেন, আমি আহতদের দেখতে মেডিকেলে গিয়েছিলাম। যা যা ব্যবস্থা করার দরকার, করেছি। লিখিত অভিযোগের একটা কপি হোয়াটসঅ্যাপে পেয়েছি। এটা প্রক্টরকে ফরওয়ার্ড করেছি। তবে এখনো তিনি কোনো সিদ্ধান্ত জানান নি। আমরা পরে সিদ্ধান্ত নিয়ে সেটা জানাব।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa