ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৮ দিন পর ক্লাসে ফিরলেন ফুলপরী

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
২৮ দিন পর ক্লাসে ফিরলেন ফুলপরী ক্লাস করছেন ফুলপরী।

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে আলোচিত নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুন ক্লাসে ফিরেছেন আজ। ঘটনার ২৮ দিন পর সোমবার (১৪ মার্চ)  সকালে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে সহপাঠীদের সঙ্গে ক্লাসে অংশ নেন তিনি।

ক্লাস শেষে ভুক্তভোগী ছাত্রী বলেন, ওই ঘটনার পর আজ প্রথম ক্লাসে এসেছি। ক্লাস করতে পেরে খুবই ভালো লাগছে। সহপাঠীরা ও শিক্ষকদের সহযোগিতা পাচ্ছি। কোনো ভয় বা শঙ্কা নেই। আমি এখন নিয়মিত ক্লাস করবো।  

বিভাগের সভাপতি ড. বখতিয়ার হাসান বলেন, আজ ওই ছাত্রী ক্লাস করেছেন। এখন থেকে নিয়মিত ক্লাস করবেন। আমি বিভাগের অন্যান্য শিক্ষকদেরও বলে রেখেছি, তাকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য। তার একাডেমিক পড়াশোনা স্বাভাবিক রাখতে আমরা সহযোগিতা করছি।

এর আগে গতকাল রোববার ক্যাম্পাসে ফিরে নতুন করে বরাদ্দ পাওয়া বঙ্গমাতা শেখ ফজিলুন্নেছা মুজিব হলে ওঠেন তিনি। গত ৫ মার্চ ফুলপরীকে হাইকোর্টের নির্দেশে তাঁর পছন্দ মতো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন বরাদ্দ দেয় প্রশাসন।

গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে নির্যাতনের অভিযোগ করেন ভুক্তভোগী। পরে বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসন এবং উচ্চ আদালতের নির্দেশে গঠিত তদন্ত কমিটি নির্যাতনের প্রমাণ পায়।  এ ঘটনায় শাখা ছাত্রলীগের সহ সভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।