ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবি থেকে ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
কুবি থেকে ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার

কুমিল্লা: প্রক্টরিয়াল বডির দায়িত্ব পালনে বাধা, শিক্ষককে হেনস্তা এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত ভিন্ন দুই অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন-ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সালমান চৌধুরী হৃদয় এবং লোকপ্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ এনায়েত উল্লাহ।

অফিস আদেশে বলা হয়, গত ৩০ জানুয়ারি আনুমানিক রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রক্ট্ররিয়াল বডির দায়িত্ব পালনে বাধা, শিক্ষককে হেনস্থা এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করেন মো. সালমান চৌধুরী হৃদয় ও মোহাম্মদ এনায়েত উল্লাহ। এজন্য তাদের গত ১ ফেব্রুয়ারি কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তাদের কারণ দর্শানোর নোটিশের জবাব গ্রহণযোগ্য বিবেচিত না হওয়ায় তাদের বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বলেন, শোকোজের জবাবটা গ্রহণযোগ্য না হওয়ায় প্রশাসনের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে গত ৩০ জানুয়ারি রাত সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির দায়িত্ব পালনকালে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে।  সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের দিকে তেড়ে আসারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
এসআই  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ