ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ভিসির বাসভবনে মোনাজাত, সেই পরীক্ষা নিয়ন্ত্রককে নোটিশ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
ঢাবি ভিসির বাসভবনে মোনাজাত, সেই পরীক্ষা নিয়ন্ত্রককে নোটিশ 

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে সহকর্মীদের নিয়ে বিশেষ মোনাজাত করায় পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হককে কারণ দর্শানো নোটিশ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বাহালুল থেকে এই ঘটনার লিখিত ব্যাখ্যা চেয়েছে ঢাবি প্রশাসন।

বুধবার (০১ মার্চ) রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক নোটিশ থেকে এসব তথ্য জানা গেছে।

নোটিশে বলা হয়, আপনার (মো. বাহালুল হক চৌধুরী) ছুটি মঞ্জুর ও কাজে যোগদানের আবেদন কর্তৃপক্ষের নজরে এসেছে। আপনি গত ৯ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রায় ৩০/৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী নিয়ে উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে সমবেত হয়ে মাইকে বিভিন্ন ধরনের অসংগতিপূর্ণ বক্তব্য প্রদান ও মোনাজাত পরিচালনা করেছেন। এ ধরনের আচরণ খুবই অনাকাঙ্ক্ষিত। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে এসেছে।

কেন এবং কি উদ্দেশ্যে এ ধরনের ঘটনার সৃষ্টি হয়েছে তিনদিনের মধ্যে রেজিস্ট্রার বরাবর লিখিত জবাব দেওয়ার কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।  

প্রসঙ্গত, সহকর্মী মনিরুল ইসলামের স্ত্রীর জানাজায় ঢাবির উপাচার্য, উপ-উপাচার্যদ্বয় অংশ না নেওয়ায় গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নিয়ন্ত্রক উপাচার্যের বাসভবনে প্রবেশ করে বিশেষ মোনাজাত ধরেন। ৩৫ থেকে ৪০ জন সহকর্মীকে সঙ্গে নিয়ে যান তিনি।

উপাচার্যের বাসভবনের সামনেই বাহালুল বলেন, ‘ভিসি-প্রোভিসি কেউ জানাজায় যাননি। ও আল্লাহ, তুমি দেখো। আল্লাহ গো, এই এতিম বাচ্চা নিয়ে আমি আসছি। কিচ্ছু চাই না, কোনো দাবি-দাওয়া নাই। জানাজায় আসার দরকার নাই, আমি আপনার (উপাচার্য) চাকরি করব না। ’

ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনার জন্ম দেয়।

ওই ঘটনার পর থেকে পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল ছুটিতে আছেন।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২৩
এসকেবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ