ঢাকা, শনিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জুন ২০২৪, ০০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ববি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ববি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় বিক্ষোভ

বরিশাল: ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ছয়জন আহত হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘটনাটি ঘটে। রাত ৩টা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এ ঘটনায় জড়িতদের শা‌স্তির দাবীতে সোমবার (২০ ফেব্রুয়ারি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভূতত্ত্ব ও খ‌নি‌বিদ‌্যা বিভাগের ছাত্র আল সামাদ শান্ত ও আইন বিভাগের মাহামুদুল হাসান তমাল গ্রুপের সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ছাত্র আতাউর রা‌ফি ও বাংলা বিভাগের তাহ‌মিদ হাসান না‌ভিদ গ্রুপের বিবাদ চলছিল। ছাত্রলীগের এ সদস্যরা পৃথক দুটি গ্রুপের অনুসারী।

ববি ছাত্রলীগ নেতা আতাউর রা‌ফি জানান, দিন দুয়েক আগে রুপাতলীতে বহিরাগতদের সঙ্গে তাদের ঝামেলা হয়। রোববার সেটি মীমাংসার কথা ছিল। কিন্তু বহিরাগতরা দেশিয় অস্ত্র নি‌য়ে রাত ১০টার দিকে তাদের ওপর হামলা চালায়। দফায় দফায় হামলায় তিনজন আহত হন। হামলার ঘটনায় বহিরাগতদের সঙ্গে যোগ দেন আল সামাদ শান্ত ও মাহামুদুল হাসান তমালের বাহিনী।

১৮-১৯ বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র ও অপর ছাত্রলীগ নেতা শরীফুল ইসলাম জানান, কোনো কারণ ছাড়াই আল সামাদ শান্তর নেতৃত্বে বহিরাগতরা না‌ভিদ, রুম্মান ও আতাউরের ওপর হামলা চালায়। এতে তারা তিনজন আহত হন। এ ঘটনায় শান্তর বিচার দাবী করে ক্যাম্পাসের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

এ ঘটনায় আল সামাদ শান্তর গ্রুপের তিন সদস্যও আহত হন বলে জানা যায়। বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়। কিন্তু তাকে পাওয়া যায়নি। বন্ধ রয়েছে তার মুঠোফোনও।

ব‌রিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম এ ব্যাপারে বাংলানিউজকে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সপ্তম ও অষ্টম ব‌্যাচের ছাত্রদের দুই গ্রুপের মারামা‌রির খবর জেনেছি। ক্যাম্পাসে বিশৃঙ্খলা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে উভয় পক্ষকে বলে দেওয়া হয়েছে।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়েছেন। তিনি জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলেও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরে কোনো ঝামেলা দেখা গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।