ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

‘শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধির চিন্তা করছে সরকার’

পাটগ্রাম প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২

পাটগ্রাম (লালমনিরহাট): প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি বলেছেন, ‘শিক্ষকরা জাতি গঠনের কারিগর। একমাত্র তারাই পারে দেশকে শিক্ষিত জাতি উপহার দিতে।

তাই প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে এদেশের প্রতিটি শিশুর সুপ্ত প্রতিভা বিকাশ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ’

বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৪টায় লালমনিরহাটের পাটগ্রাম পৌর কমিউনিটি সেন্টারে পাটগ্রাম উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

শিক্ষকতা মহান পেশা উল্লেখ করে তিনি আরও বলেন, ‘অর্থনীতির সীমাবদ্ধতা থাকা সত্তেও শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধির যৌক্তিক দাবির ব্যাপারে সরকার চিন্তা ভাবনা করছে। এ বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও গুরুত্বের সঙ্গে দেখছেন। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোহাম্মদ রহমতুল্ল্যাহর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, প্রাথমিক শিক্ষা অধিদফতরের (প্রশাসন) উপ-পরিচালক শাহানা বেগম, লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মেহেরুন নেছা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নাজু, শিক্ষক প্রতিনিধি রফিকুল ইসলাম, নুর কুতুবুল আলম, আলী ইয়ার জং, ইকবাল লারা রাবেয়া মনি প্রমুখ।
 
এর আগে প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি লালমনিরহাটের পাটগ্রাম পৌর এলাকার মির্জারকোর্ট উচ্চ বিদ্যালয় সংলগ্ন উপজেলা স্কাউটস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১২
প্রতিবেদন: মোয়াজ্জেম হোসেন, সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa