ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষক সমিতিতে নীলদলের বিজয়

সেলিম সভাপতি, সাইফুদ্দীন সাধারণ সম্পাদক

মোরশেদ সরকার, জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২
সেলিম সভাপতি, সাইফুদ্দীন সাধারণ সম্পাদক

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগ সমর্থক ও প্রগতিশীল শিক্ষকদের নীল দলের প্যানেল। শিক্ষক সমিতির ১৫ সদস্যের নির্বাহী কমিটির সবগুলো পদেই বিশাল ভোটের ব্যবধানে বিজয়লাভ করেছেন তারা।



এতে সভাপতি নির্বাচিত হয়েছেন নীলদলের প্রার্থী ও ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়।   ভোট গণনা শেষে রাত সোয়া ৮টায় নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করে।

শিক্ষক সমিতির ১৫ সদস্যের নির্বাহী কমিটির এই নির্বাচনে নীল ও বিএনপি-জামায়াতপন্থী সাদা দল দুই প্যানেলে নির্বাচনে অংশ নেয়।

নির্বাচনে ৩শ’ ভোটারের মধ্যে ২৭৫ জন ভোটার ভোট প্রদান করেন।

তবে ভোট প্রদানের ক্ষেত্রে অনেক ভোটার প্যানেলের বাইরে গিয়ে প্রার্থীর ব্যক্তিগত ভাবমূর্তি ও সম্পর্ককে প্রাধান্য দিয়েছেন। এ কারণে একই প্যানেলের বিভিন্ন পদে ভোট সংখ্যায় অমিল দেখা গেছে।

ভোট গণনায় দেখা যায়, সভাপতি পদে নীলদলের প্রার্থী অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম পেয়েছেন ২৩৩ ভোট। এই পদে প্রতিদ›দ্বী সাদাদলের প্রার্থী ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মোশারফ হোসেন পেয়েছেন ৩৯ ভোট।

সহ-সভাপতি পদে নীল দলের প্রার্থী অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম ২০১ ভোট আর তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী সাদাদলের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ পেয়েছেন ৬৪ ভোট।

কোষাধ্যক্ষ পদে নীলদলের ড. অরুণ কুমার গোস্বামী ১৭৪ ভোট আর সাদা দলের প্রার্থী ড. মোঃ আজম খান ৮৮ ভোট পেয়েছেন।   সাধারণ সম্পাদক পদে নীলদলের প্রার্থী অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন ১৯৪ ভোট আর সাদাদলের প্রার্থী  অধ্যাপক ড. মোঃ রইছউদদীন ৭৪ ভোট পেয়েছেন।

যুগ্ন সাধারণ সম্পাদক পদে নীল দলের প্রার্থী ড. মোহা. ফিরোজ পেয়েছেন ১৯৯ ভোট আর সাদাদলের প্রার্থী অধ্যাপক মোঃ শাহীনুজ্জামান পেয়েছেন ৭১ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে নীলদলের অধ্যাপক ড. জাকির হোসেন ২০৯ ভোট, অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ ২০৫ ভোট, ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ২০৫ ভোট, জুনায়েদ আহমদ হালিম ২১৩ ভোট, ড. পরিমল বালা ২১১ ভোট, নাসির উদ্দিন আহমেদ  ২০৬ ভোট, মোঃ কামাল হোসেন ২০৩ ভোট, নূর মোহাম্মদ ২১০ ভোট, মোহাম্মদ মনিরুজ্জামান খান ২০০ ভোট এবং মোঃ জাফর ইকবাল ১৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. হাসনা হেনা বেগম বাংলানিউজের মাধ্যমে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে সহায়তা করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

নির্বাচনে  বিজয়ী নীলদলের প্যানেল সভাপতি ড. মোহাম্মদ সেলিম তার প্রতিক্রিয়ায় বাংলানিউজকে বলেন, ‘আমরা দল-মত নির্বিশেষে শিক্ষকদের স্বার্থ ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করবো। ’

বাংলাদেশ সময় : ২০৩০ ঘন্টা, এপ্রিল ১৮ এপ্রিল, ২০১২
এমএমএস
সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad