ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

শিক্ষা

ইবির অর্থনীতি বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
ইবির অর্থনীতি বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের পুনর্মিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বিভাগের ৩৩ বছরের সাবেক শিক্ষার্থীদের নিয়ে ১ম বারের মতো এ আয়োজন করেছে বিভাগটি।

 

শনিবার (০৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মীর মোশাররফ হোসেন ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।  

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. কে এম মতিনুর রহমান। সকাল সাড়ে ১০টায় অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।  

১ম পুনর্মিলনী উদযাপন কমিটি ২০২৩ এর আহ্বায়ক অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন-সহ বিভাগটির শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অর্থনীতি বিভাগ একটি চক্ষুষ্মান মানুষ তৈরি করার মতোই বিভাগ। আমাদের এমন কোনো ডিসিপ্লিন নেই যেখানে অর্থনীতির প্রবেশ নেই৷ সুতরাং অর্থনীতি বিভাগ থেকে এমন একটি আয়োজন কাম্য ছিল এবং তা হয়েছে। এমন আয়োজন শুধু অর্থনীতি বিভাগ থেকে নয় প্রত্যেকটি বিভাগ থেকেই হোক, এটাই প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।