ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে বার্ষিক ফুটবল টুর্নামেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২
অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে বার্ষিক ফুটবল টুর্নামেন্ট

ঢাকা : ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে বার্ষিক ফুটবল প্রতিযোগিতার চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্য দিয়ে শুরু হয় এ প্রতিযোগিতা।



অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের পাবলিক রিলেশনের ম্যানেজার মেরিনা চৈতির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে আরও জানা যায়, প্রতিযোগিতায় ৫ম শ্রেণী থেকে এ-লেভেল পর্যন্ত ৫টি বিভাগে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। শিক্ষকদের আলাদা দলে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিজয়ীদের ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট দেওয়া করা হয়।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জিএম নিজাম উদ্দিন অনুষ্টানে সভাপতিত্ব করেন।

প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক আমিনুল ইসলাম, জাতীয় ফুটবল দলের স্ট্রাইকার এনামুল হক, অক্সফোর্ড স্কুলের প্রেসিডেন্ট সাখাওয়াত হোসেন।
 
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক আমিনুল ইসলাম বলেন, ‘অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল আন্তর্জাতিক অঙ্গনে একটি সুপরিচিত নাম, যারা প্রতিবছরই বিশ্বে শীর্ষস্থান অর্জন করে আসছে।

এই স্কুলের মেধাবী শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ফুটবল খেলায়ও নৈপুণ্যের যে স্বাক্ষর দেখিয়েছে তা অনুকরণীয়। ’

অক্সফোর্ড স্কুলের প্রেসিডেন্ট মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘সামগ্রিক ও সুশিক্ষার জন্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সুনাম অর্জন করেছে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল তাদের মধ্যে অন্যতম। ’

তিনি বলেন, ‘এ অর্জন সম্ভব হয়েছে মেধা লালন ও বিকাশে এখানকার শিক্ষকদের উল্লেখযোগ্য ভূমিকার জন্য। ’

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জিএম নিজাম উদ্দিন বলেন, ‘মেধা ও মননকে উজ্জীবিত করতে পড়াশোনার পাশাপাশি প্রয়োজন খেলাধুলা ও শরীর চর্চা।

সেজন্যই এখানকার শিক্ষার্থীদের জন্য দেশ বিখ্যাত প্রশিক্ষকদের তত্ত্বাবধানে ফুটবল, বাস্কেটবল, হ্যান্ডবল ও ক্রিকেট প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২

সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।