ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

শিক্ষা

ঢাবিতে জিম নাজমুলসহ ১০৯ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
ঢাবিতে জিম নাজমুলসহ ১০৯ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অপরাধের কারণে এক জনকে স্থায়ী ও ১০৯ জন ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ড।

বুধবার (২৫ জানুয়ারি) অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

যার চূড়ান্ত অনুমোদন হবে বিশ্ববিদ্যালয়ের আসন্ন সিন্ডিকেট সভায়।

সভা সূত্র বাংলানিউজকে জানায়, বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। গত ৩১ অক্টোবর মধ্যরাতে এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছিল তাকে। পরবর্তীতে নারী লাঞ্ছনাসহ অন্য অপরাধেও যুক্ত থাকায় তাকে স্থায়ী বহিষ্কার করার সুপারিশ করা হয়।

এছাড়া অ্যালকোহল পান করায় ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের তিন শিক্ষার্থীকে ইনস্টিটিউটের গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে বহিষ্কারের সুপারিশ করা হয়। আর বাকি শিক্ষার্থীদের বিরুদ্ধে পরীক্ষায় নকল করা সংক্রান্ত কারণে শাস্তি দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, প্রত্যেকের বিরুদ্ধে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসকেবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa