ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

শিক্ষা

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির আশিক

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির আশিক

রাজশাহী বিশ্ববিদ্যালয়, (রাবি): বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (বিজেএস) ১৫তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথমবার অংশ নিয়েই প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আশিক-উজ-জামান। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

প্রথম স্থান অর্জনকারী আশিক পঞ্চগড়ের বোদা উপজেলার বাসিন্দা। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তার অবস্থান তৃতীয়।

প্রথমবার অংশ নিয়েই এমন অর্জনে উচ্ছ্বসিত আশিক ও তার পরিবার। তিনি বাংলানিউজকে বলেন, আমার এই ফলাফলের জন্য পরিবার ও বিভাগের শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। আমি যেহেতু অনার্সের ফলাফলে তৃতীয় ছিলাম তাই আশা ছিল ভালো কিছু হবে। তবে প্রথম হবো এমনটা প্রত্যাশা ছিল না।

জানতে চাইল আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, আমাদের ছাত্র প্রথম হয়েছে। এটা সত্যিই অনেক গর্বের বিষয়। সে মাস্টার্স শেষ না করেই এমন ফল করেছে। আশা করছি এই ধারা অব্যাহত থাকবে।

এর আগে ১৪তম বিজিএসে প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী সুমাইয়া নাসরিন শামা। এ ছাড়া দ্বিতীয় ও চতুর্থ স্থান অর্জন করেন একই ব্যাচের জান্নাতুন নাঈম মিতু ও ইশরাত জাহান আশা।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa