ঢাকা, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জুন ২০২৪, ০৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে রংমিস্ত্রি গুরুতর আহত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
শাবিপ্রবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে রংমিস্ত্রি গুরুতর আহত

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কাজ করতে গিয়ে ৩ তলা থেকে মাচা ভেঙে পড়ে গুরুতর আহত হয়েছেন এক রং শ্রমিক। তাকে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়ার্কশপে কাজ করতে গিয়ে ৩ তলা থেকে মাচা ভেঙে পড়ে যান নাঈম আহমেদ (১৯) নামের এ শ্রমিক।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগে রং লাগানোর কাজ করছিলেন নাঈম আহমেদসহ ৪ জন। বিকেল আনুমানিক সাড়ে ৩টায় ৩ তলার বাইরের দেয়ালের কার্নিশে রং করতে গিয়ে হঠাৎ বাঁশ ভেঙে পড়ে যান তিনি। তার নাক-মুখ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে সেখান থেকে উদ্ধার করে রাগীব রাবেয়া মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে স্থানান্তর করা হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান উপস্থিত শ্রমিকরা।

মিস্ত্রি ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা আজ সকাল থেকে এখানে রংয়ের কাজ করতে এসেছি। ঠিকাদারকে বলেছি, আমরা রশি বেয়ে কাজ করতে অভ্যস্ত, বাঁশের মাচায় দাঁড়িয়ে পারি না। ঠিকাদার বলেছে, বাঁশের মাচায় দাঁড়িয়েই কাজ করতে। পরে আমরা কাজ শুরু করলেও আমাদের কোনো ধরনের নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা শুনেছি বিশ্ববিদ্যালয়ে কাজ করতে গিয়ে একজন রংমিস্ত্রি আহত হয়েছে। আগে তাকে বাঁচানো আমাদের উচিৎ। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের যা করণীয় বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

প্রসঙ্গত, নাঈম আহমেদ সিলেটের কুমারগাঁওয়ের তেমুখি বাইপাস এলাকার বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।