ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

শিক্ষা

শাবিতে বৃহস্পতিবারের ক্লাস ও দাপ্তরিক কার্যক্রম চালু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
শাবিতে বৃহস্পতিবারের ক্লাস ও দাপ্তরিক কার্যক্রম চালু

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পুনরায় বৃহস্পতিবার সশরীরে ক্লাস ও দাপ্তরিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বাংলানিউজকে বলেন, আমরা এমনিতে সপ্তাহে ৭ দিনের মধ্যে ৫ দিন একাডেমিক কার্যক্রম পরিচালনা করতে পারি, এর মধ্যে যদি ৪ দিন ক্লাস করলে আমাদের সিলেবাস শেষ হচ্ছে না। তাই আমরা আগের মতো বৃহস্পতিবারসহ সপ্তাহে ৫ দিন করে ক্লাস ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করব। আগামী বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) থেকে এ কার্যক্রম শুরু হবে, বাসও চলাচল করবে।

তিনি বলেন, যখন সপ্তাহে ৪দিন ক্লাস থাকলে ৩ দিন বন্ধ থাকায় শিক্ষক ও কর্মকর্তারা বাসা-বাড়িতে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়ে, ঠিকভাবে ক্লাস নেয় না, কাজ করে না, ক্যাম্পাসে থাকে না। তাই আমরা শিক্ষা ও দাপ্তরিক কার্যক্রমকে আরো গতিশীল করতে আগের মতো ৫ দিন একাডেমিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু হচ্ছে।

উপাচার্য বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা ও অবকাঠামোগত উন্নয়নে এগিয়ে যাচ্ছে। আমরা চাই এ ধারাবাহিকতা বজায় থাকুক, শিক্ষার্থীরা সঠিক সময়ে পাস করে বের হোক। আশা করছি, সবার সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে।

প্রসঙ্গত, গত বছরের আগস্ট থেকে সরকার জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশনার ফলে সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের পরিবহনও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa