ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ভর্তির চতুর্থ মেধা তালিকায় স্থান পেলেন ৮৪২ শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
শাবিপ্রবিতে ভর্তির চতুর্থ মেধা তালিকায় স্থান পেলেন ৮৪২ শিক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির চতুর্থ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা ও তৃতীয় মাইগ্রেশন মিলিয়ে ৩টি ইউনিটে মোট ৮৪২ জন শিক্ষার্থী স্থান পেয়েছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটের তথ্য মতে, চতুর্থ মেধা তালিকায় ‘এ’ ইউনিট (বিজ্ঞান শাখা) ৬০৩ জন, ‘বি’ ইউনিট (মানবিক শাখা) ১৮৩ জন এবং ‘সি’ ইউনিট (বাণিজ্য শাখা) ৫৬ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য মনোনয়ন পেয়েছেন। এতে তৃতীয় মাইগ্রেশনেও শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন হয়েছে।

ভর্তি কমিটি সুত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ১ হাজার ৫১টি, এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে। এতে ৩টি ইউনিটের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০জন, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪ হাজার ৭৪৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭জন শিক্ষার্থী আবেদন করেন। এতে তিন ধাপে সর্বমোট ভর্তি হয়েছে ৮২৪ জন শিক্ষার্থী, ফলে আসন খালি রয়েছে ৮৪২টি। অন্যদিকে ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu.bd এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।