ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

শিক্ষা

শাবিপ্রবিতে রিডিং রুমের নামকরণ অমর একুশে, স্বাধীনতা ও বিজয়-৭১

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
শাবিপ্রবিতে রিডিং রুমের নামকরণ অমর একুশে, স্বাধীনতা ও বিজয়-৭১

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের তিনটি রিডিং রুমের নতুন নামকরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম।


রিড়িং রুমগুলোর মধ্য রয়েছে- অমর একুশে, স্বাধীনতা ও বিজয়-৭১। এছাড়া জয় বাংলা নামে একটি অতিথি কক্ষেরও নামকরণ করা হয়।

এ বিষয়ে প্রভোস্ট বলেন, বিজয়ের মাসে নতুন প্রজন্মের সঙ্গে মহান মুক্তিযুদ্ধের ঐতিহ্য ও চেতনা পরিচিতি বা স্মরণ করে দেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের রিডিং রুমগুলো নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। আমাদের হলের মেধাবী শিক্ষার্থীদের জীবনাচরণে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের চর্চাকে শাণিত করার লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি আমাদের আজন্ম ঋণ। আমাদের ব্যক্তি ও রাষ্ট্রীয় জীবনে মহান মুক্তিযুদ্ধের আদর্শ চর্চার মধ্য দিয়ে বীর শহীদদের যথাযথ সম্মান প্রদর্শনের লক্ষ্যেই বঙ্গবন্ধু হলের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa