ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

স্বর্ণপদক পেলেন ঢাবির ১৫ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
স্বর্ণপদক পেলেন ঢাবির ১৫ শিক্ষার্থী

ঢাবি: বিএস সম্মান ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের ১৫ জন মেধাবী শিক্ষার্থী এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ করেছেন।  

বুধবার (৩০ নভেম্বর) এ এফ মুজিবুর রহমান গণিত ভবন মিলনায়তনে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দেন।

 

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ এবং এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. নায়লা কবির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী স্বাগত বক্তব্য দেন। এ সময় এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি খুশি কবির উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভালো ফলাফলের সঙ্গে সুউচ্চ নৈতিক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।  

তিনি বলেন, শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে মানবকল্যাণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখার জন্য তিনি মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- মো. জসিম উদ্দিন, রুমানা বিনতে আজগর, আদিব শাহরিয়ার জামান, ইবতিদা তাহেরা আজিজ, শাহ মোহাম্মদ সুজা-উদ-দৌলা, আসমা আক্তার আঁখি, মনিকা ইসলাম খান, মো. শরিফ হোসেন, নাজিয়া আফরিন, সুচি চাকী, মো. রিফাত হাসান রুবেল, শরিফুল ইসলাম, সাদিয়া আঙ্গুম যমুনা, সাবরিনা রশিদ এবং মো. মাসুদ রানা।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসকেবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa