ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

সিএসইর অনুমোদন পেল এবিজি লিমিটেড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
সিএসইর অনুমোদন পেল এবিজি লিমিটেড

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী (স্ট্র্যাটেজিক পার্টনার) হিসেবে এবিজি লিমিটেডের প্রস্তাব অনুমোদন করেছে সিএসইর শেয়ারহোল্ডাররা।  

বৃহস্পতিবার চট্টগ্রামে সিএসইর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত ষষ্ঠ বিশেষ সাধারণ সভায় প্রতিষ্ঠানটি অনুমোদন লাভ করে।

সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।  

এর আগে গত রোববার সিএসইর সঙ্গে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরার প্রতিষ্ঠান এবিজি লিমিটেড। এখন থেকে তারা সিএসইর স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। এবিজি লিমিটেড সিএসইর ২৫ শতাংশ শেয়ার ক্রয়ের মাধ্যমে এই এক্সচেঞ্জের মালিকানায় কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অন্তর্ভুক্ত হয়, যা বিশেষ সাধারণ সভায় অনুমোধনের মাধ্যমে পরিপূর্ণতা লাভ করেছে।

এদিকে, বিশেষ সাধারণ সভার সঙ্গে সিএসইর ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২২ সালের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের জন্য অনুমোদন দিয়েছেন।  

সাধারণ সভায় সভাপতিত্ব করেন সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। এ সময় রিস্ক অ্যান্ড অডিট কমিটির চেয়ারম্যান মো. লিয়াকত হোসেইন চৌধুরী, এফসিএ, পরিচালক প্রফেসর এস এম সালামাত উল্লাহ ভুঁইয়া, সোহেল মোহাম্মদ শাকুর, মো. সিদ্দিকুর রহমান, মোহাম্মেদ মহিউদ্দিন, মো. রেজাউল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক এবং কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভম্বর ২৫, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa