ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

লি অ্যান্ড ফাংকে পোশাকের সোর্সিং বাড়ানোর অনুরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
লি অ্যান্ড ফাংকে পোশাকের সোর্সিং বাড়ানোর অনুরোধ

ঢাকা: বিজিএমইএ সভাপতি ফারুক হাসান দেশের তৈরি পোশাক খাতের অন্যতম বৃহত্তম বিদেশি ক্রেতো লি অ্যান্ড ফাংকে বাংলাদেশ থেকে তৈরি পোশাক, বিশেষ করে মূল্য সংযোজিত পণ্যের সোর্সিং বাড়ানোর অনুরোধ জানিয়েছেন।

তিনি ম্যান-মেড ফাইবার-ভিত্তিক পোশাক, হোম টেক্সটাইলসহ অন্যান্য উচ্চ মূল্যের পোশাক উৎপাদনে বাংলাদেশি সরবরাহকারীদের সক্ষমতা বাড়াতে সহযোগিতা দেওয়া এবং বাংলাদেশ থেকে এসব পণ্য সোর্সিংয়ের পথ খুঁজে বের করার জন্যও লি অ্যান্ড ফাংকে অনুরোধ জানিয়েছেন ।

বুধবার (২৩ নভেম্বর) লি অ্যান্ড ফাং এর নির্বাহী চেয়ারম্যান স্পেন্সার ফাং বিজিএমইএ কমপ্লেক্সে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটির চেয়ারম্যান, শোভন ইসলাম।

বৈঠকে তারা বৈশ্বিক পোশাক বাজার পরিস্থিতি এবং বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে লি অ্যান্ড ফাং-এর পরিকল্পনাসহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করেন।

তারা উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের (সিইওএসএইচ) সক্ষমতা বাড়াতে লি অ্যান্ড ফাং কীভাবে বিজিএমইএকে সহযোগিতা করতে পারে, সেসব বিষয় নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বিকাশে লি অ্যান্ড ফাংয়ের সম্ভাব্য সহযোগিতা দেওয়ার বিষয় নিয়েও তারা কথা বলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশ পণ্যের বৈচিত্র্যকরণ এবং প্রযুক্তির আপগ্রেডশনের মাধ্যমে ভ্যালু চেইনের দিকে এগিয়ে যেতে ক্রমবর্ধমানভাবে মনোযোগ দিচ্ছে।

তিনি বলেন, লি অ্যান্ড ফাং উদ্ভাবনী পণ্য তৈরিতে এবং বাংলাদেশে ব্যবসার ভিত্তি প্রসারিত করতে তাদের সরবরাহকারীদের সঙ্গে একত্রে কাজ করতে পারে।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa