ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

মাগুরায় বাজুসের মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
মাগুরায় বাজুসের মতবিনিময় সভা

মাগুরা: বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) মাগুরা জেলা শাখার সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মাগুরা শহরের দিনান্ত ক্লাবে বুধবার (২৩ নভেম্বর) দুপুরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাগুরা জেলা শাখা বাজুসের আহ্বায়ক বিমল কুমার বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুসের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন।  

বিশেষ অতিথি ছিলেন কমিটির কেন্দ্রীয় সহ-সম্পাদক মোহাম্মদ লিটন হাওলাদার, কার্য নির্বাহী সদস্য মোহাম্মদ রিপনুল হাসান ও বাজুসের খুলনা বিভাগীয় সভাপতি রকিবুল ইসলাম সঞ্জয় চৌধুরী।  

এসময় অনেকের মধ্যে বাজুসের মাগুরা শাখার সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ওহিদুল ইসলাম, হারান ভদ্র বিশ্বাস, তপন কুমার বিশ্বাস, ইমদাদ খান, সমরেন বৈদ্য, সাধন কর্মকারসহ অনেকে বক্তব্য দেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, বাজুসের কেন্দ্রীয় প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে এ সংগঠনটি এগিয়ে চলেছে, তার নেতৃত্বে নতুন করে গঠিত হচ্ছে কমিটি। সংগঠনের উপযোগিতা বাড়ায় সদস্য সংখ্যা সাত হাজার থেকে বেড়ে ৪০ হাজার হয়েছে। বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর চান, সারা দেশে উপযোগী নীতিমালার আলোকে স্বর্ণ ব্যবসা এমন একটি মানে উন্নীত হোক, যেখানে ব্যবসায়ী এবং ক্রেতা সমানভাবে লাভবান হবেন। এ কারণে বসুন্ধরা গ্রুপের প্রচেষ্টায় বাংলাদেশে প্রথমবারের মতো স্বর্ণ প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপিত হচ্ছে। এটির মাধ্যমে স্বর্ণ ব্যবসায় একটি নতুন অধ্যায়ের সূচনা হবে। এ কারখানা হলে শুধু দেশে সোনা সহজলভ্য হবে না, বরং বিদেশে স্বর্ণ রপ্তানি করেও প্রচুর বৈদেশিক মুদ্রা আয় হবে। কর্মসংস্থান হবে অসংখ্য মানুষের।

প্রধান অতিথি উপস্থিত স্বর্ণ ব্যবসায়ীদেরকে বাজুসের নীতিমালা মেনে ব্যবসা করার আহ্বান জানান। পাশাপাশি সবার সম্মিলিত প্রচেষ্টায় যে কোনো সমস্যার শান্তিপূর্ণ সমাধানের নির্দেশনা দেন। মতবিনিময় সভা শেষে বাজুসের খুলনা বিভাগীয় সভাপতি রকিবুল ইসলাম সঞ্জয় চৌধুরীকে আহ্বায়ক করে মাগুরা বাজুসের ছয় সদস্যের একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa