ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ডব্লিউএফটিও’র এশিয়া অঞ্চলের সাধারণ সম্পাদক নির্বাচিত

জাহিদুর রহমান, স্টাফ কসেপনন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
বাংলাদেশ ডব্লিউএফটিও’র এশিয়া অঞ্চলের সাধারণ সম্পাদক নির্বাচিত

সাভার: ওয়ার্ল্ড ফেয়ার ট্রেড অর্গানাইজেশন (ডব্লিউএফটিও)’র এশিয়া অঞ্চলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

রোববার রাতে সাভারের খাগানে ব্র্যাক সেন্টার ফর ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট (বিসিডিএম)-এ ওয়ার্ল্ড ফেয়ার ট্রেড অর্গানাইজেশন (ডব্লিউএফটিও)’র এশিয়া অঞ্চলের বার্ষিক সাধারণ সভায় নতুন পরিচালনা পর্ষদ নির্বাচন করা হয়।



নির্বাচনে শ্রীলঙ্কার রবি জয়াবর্ধনে সভাপতি এবং বাংলাদেশের শাহ আব্দুস সালাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিন দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনের শেষ দিনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের আয়োজন করে বাংলাদেশের কুটির শিল্প সংস্থাগুলোর সমন্বয়ক একতা ফেয়ার ট্রেড ফোরাম (ইএফটিএফ)।

এর আগে শুক্রবার সকালে মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

সম্মেলনে বেশি বিদেশি শতাধিক প্রতিনিধি অংশ নেন। এদের মধ্যে যুক্তরাষ্ট্র, ইউরোপসহ এশিয়ার নানা দেশের কুটির শিল্পের সঙ্গে জড়িত ব্যক্তি ও ক্রেতা প্রতিষ্ঠানের প্রতিনিধি রয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডব্লিউএফটিও’র প্রধান পল মেয়ার্স, ডব্লিউএফটিও’র এশিয়া প্রতিনিধি ক্যারিবেল ডেভিড ও এশিয়া অঞ্চলের প্রধান চন্দ্র প্রসাদ কাছিপতি।

একতা ফেয়ার ট্রেড ফোরামের ভারপ্রাপ্ত পরিচালক শাহ আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, ‘এ সম্মেলন বাংলাদেশের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া কুটির শিল্পনির্ভর মানুষের অর্থনৈতিক উন্নয়নে ও তাদের উৎপাদিত পণ্যকে আন্তর্জাতিক বাজারে মেলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’

উল্লেখ্য, বাংলাদেশে কুটির শিল্পের উন্নয়ন ও এ শিল্পে জড়িতদের পণ্যসামগ্রী বাজারজাত ও রপ্তানির সুযোগ করে দিতে কাজ করে যাচ্ছে একতা ফেয়ার ট্রেড ফোরাম এবং এর ৩৭ টি অঙ্গসংগঠন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।