ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় বাড়াতে অর্থমন্ত্রীর কাছে চিটাগাং চেম্বারের ফ্যাক্স

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

চট্টগ্রাম : চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এমএ লতিফ এমপি ৩১ অক্টোবর  পর্যন্ত আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় বাড়াতে অর্থমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন। শনিবার অর্থমন্ত্রীর কাছে এক জরুরি ফ্যাক্সবার্তার মাধ্যমে তিনি এ অনুরোধ জানান।


 
ফ্যাক্সবার্তায় চেম্বার সভাপতি বলেন- আয়কর অধ্যাদেশের ৭৫(৩) ধারায় সার্বজনীন স্বনির্ধারণী পদ্ধতিতে রিটার্ন দাখিলের জন্য আবেদনের মাধ্যমে সময়সীমা বাড়ানোর সুযোগ থাকলেও নতুন করদাতাদের ক্ষেত্রে সে সুযোগও নেই। নতুন করদাতা বাড়ানোর স্বার্থে রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানোর কোনো বিকল্প নেই।

সরকার দলীয় এ সাংসদ আরও বলেন, বর্তমান সরকারের দিন বদলের পরিবর্তিত কর্মসূচিকে আমরা সমর্থন করি। অতীতে করদাতাদের বিভিন্ন সীমাবদ্ধতা এবং প্রতিকূলতার কারণে আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানো একটি প্রথায় পরিণত হয়েছিল। আয়করদাতাদের সমস্যার কথা বিবেচনা করে এখন তা রাতারাতি পরিবর্তন না করে ধীরে ধীরে করা উচিত।

সার্বিক অবস্থা বিবেচনায় রেখে আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩১ অক্টাবর পর্যন্ত বাড়াতে অর্থমন্ত্রীর প্রতি তিনি অুনরোধ জানান।

বাংলাদেশ সময় : ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa