ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে সেমস গ্লোবালের উদ্যোগে ৩ দিনব্যাপী নানা প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
আইসিসিবিতে সেমস গ্লোবালের উদ্যোগে ৩ দিনব্যাপী নানা প্রদর্শনী

ঢাকা: সেমস-গ্লোবাল ইউএসএ এবং সেমস-বাংলাদেশের যৌথ উদ্যোগে রাজধানীতে ৩ দিনব্যাপী  নানা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪টি বড় এবং এর সঙ্গে সংশ্লিষ্ট আরও বেশ কিছু আন্তর্জাতিক প্রদর্শনী থাকবে।

আগামী ১৩ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এগুলো হল-‘২৪তম পাওয়ার বাংলাদেশ-২০২২ এক্সপো। এর সঙ্গে আইসিসিবির গুলনকশা হলে অনুষ্ঠিত হবে ‘১৯তম সোলার বাংলাদেশ-২০২২ এক্সপো’ এবং ‘৪র্থ ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো ২০২২।

অন্যদিকে ‘৫ম ফুড ও এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২; এর সঙ্গে আইসিসিবির পুষ্পগুচ্ছ হলে অনুষ্ঠিত হবে ‘৫ম ইন্টারন্যাশনাল পোল্ট্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো-২০২২’ এবং ‘২য় ঢাকা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্যাকেজিং এবং প্রিন্টিং এক্সপো-২০২২’।

এছাড়া ‘২৭তম বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’ ও ‘২১তম রিয়েল এস্টেট এক্সপো-২০২২’ এর সঙ্গে আইসিসিবির রাজদর্শন হলে অনুষ্ঠিত হবে ‘৫ম ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০২২’, ‘৩য় ঢাকা ইন্টারন্যাশনাল ইন্টেরিয়র অ্যান্ড এক্সটেরিয়র এক্সপো-২০২২’ এবং ‘৪র্থ ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’।

আর ‘১৩তম মেডিটেক্স বাংলাদেশ-২০২২ এক্সপো’ ও ‘৫ম ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ-২০২২’ এর সঙ্গে আইসিসিবির নবরাত্রি হলে অনুষ্ঠিত হবে ‘৮ম ফার্মা বাংলাদেশ-২০২২ এক্সপো’ এবং ‘৬ষ্ঠ বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০২২।  

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড -১৯ মহামারির কারণে এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো-২০২০ এবং ২০২১ সালে আয়োজন করা সম্ভব হয়নি। , সেজন্য প্রদর্শনী খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মহামারি কমে যাওয়ায় আমরা ‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’ এবং ‘১৫তম ঢাকা মোটর শো-২০২২’ প্রদর্শনী আয়োজন করে ইতোমধ্যে আমরা সফলতা অর্জন করেছি। এরই ধারাবাহিকতায় এবারের এই আয়োজন।

প্রদর্শনীগুলোর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।  

‘৫ম ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ-২০২২’ এর প্ল্যাটিনাম স্পন্সর চেন্নাই ফার্টিলিটি সেন্টার।

এছাড়াও ‘৪র্থ ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’ এর সিলভার স্পন্সর অ্যাকোয়া লিংক বাংলাদেশ লি.। ‘৪র্থ ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো-২০২২ এর সিলভার স্পন্সর লেডভান্স।

আয়োজক সূত্রে জানা গেছে, এই প্রদর্শনীগুলো বাংলাদেশের অন্যতম বৃহত্তম আন্তর্জাতিক প্রদর্শনী। এতে ৬০০ টির বেশি বুথসহ ৩৫০ টিরও বেশি কোম্পানি ১০টি দেশের প্রতিনিধিত্ব করবে। এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো উন্নয়নমূলক কার্যক্রম প্রদর্শনের জন্য একটি চমৎকার ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম হবে। প্রদর্শনীগুলোর ইলেক্ট্রিক মিডিয়া পার্টনার সময় টিভি এবং প্রিন্ট মিডিয়া পার্টনার ডেইলি স্টার এবং সমকাল।     

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৩০মিনিট পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ০৪ অক্টোবর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa