ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি ২১ লাখ টাকা জমা দিলো ইডটকো

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি ২১ লাখ টাকা জমা দিলো ইডটকো

ঢাকা: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২ কোটি ২১ লাখ টাকা লভ্যাংশ প্রদান করেছে শীর্ষ স্থানীয় টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণ কোম্পানি ইডটকো বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইনের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে।

এসময় তাদের গত অর্থ বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশের চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে দুই’শ ৭৫টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ প্রদান করছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় সাড়ে ৭’শ কোটি টাকা। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেওয়া হয়। এখন পর্যন্ত ১৫,২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, ইডটকো এর মানবসম্পদ বিষয়ক পরিচালক রিজওয়ান হামিদ কোরেশী, গভার্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যাডভাইজার জাফর আহমেদ খান এবং রেগুলেটরি কর্পোরেট অ্যাফেয়ার্স মো. নাসের বিন মজিদ খান  উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
জিসিজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa