ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঘোড়াউত্রা-ব্রহ্মপুত্রে ব্রিজ নির্মাণের কাজ পেলো ৩ কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
ঘোড়াউত্রা-ব্রহ্মপুত্রে ব্রিজ নির্মাণের কাজ পেলো ৩ কোম্পানি

ঢাকা: কিশোরগঞ্জের ঘোড়াউত্রা নদী ও জামালপুরের ব্রহ্মপুত্র নদের ওপর ব্রিজ নির্মাণের পূর্ত কাজ পেলো দেশীয় তিন কোম্পানি। এতে মোট খরচ হবে ৩৯৮ কোটি ১৩ লাখ ২৭ হাজার ৫০৩ টাকা।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত পৃথক প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক সাংবাদিকদের জানান, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১১টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের ৩টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ৩টি, স্থানীয় সরকার বিভাগের ২টি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ১টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি এবং কৃষি মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ১১টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৯ শত ৩ কোটি ৮৭ লাখ এক হাজার ৯২৩ টাকা।

অতিরিক্ত সচিব জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায় ঘোড়াউত্রা নদীর উপর ১ হাজার ২ মিটার ব্রিজ নির্মাণের পূর্ত কাজ ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের কাছ থেকে ১৪৫ কোটি ৬৫ লাখ ৬০ হাজার ৭৬ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক জামালপুর জেলার সদর উপজেলায় ব্রহ্মপুত্র নদীর উপর ৬০৬ মিটার ব্রিজ নির্মাণের পূর্ত কাজ পেয়েছে দেশীয় দুই কোম্পানি। কোম্পানি দুটি হলো মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজ ও রিস্ট্রাকচার লিমিটেড। মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজের কাছ থেকে ১০৬ কোটি ৮২ লাখ ৭ হাজার ৩৫১ টাকায় এবং রিস্ট্রাকচার লিমিটেডের কাছ থেকে ১৪৫ কোটি ৬৫ লাখ ৬০ হাজার ৭৬ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ‘রূপপুর গ্রিন সিটি আবাসিক কমপ্লেক্স’-এ দেড় হাজার বর্গফুটের ৪ ইউনিটের ২০ তলার ২ নম্বর ভবনের বিদ্যুতায়নের কাজের অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। কাজটি পেয়েছে মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড। এতে খরচ হবে ৪১ কোটি ৮৬ লাখ ৯২ হাজার ৯৬৮ টাকা।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।