ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘আমাদের প্রকৃতি যেমন অস্থির, ব্যবসায়ীরাও তেমন অস্থির’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
‘আমাদের প্রকৃতি যেমন অস্থির, ব্যবসায়ীরাও তেমন অস্থির’ ছবি: সংগৃহীত

ঢাকা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমাদের দেশের প্রকৃতি যেমন অস্থির, দেশের ব্যবসায়ীরাও তেমনি অস্থির। চালের সরাবরাহ প্রচুর আছে।

সেখানে চালের দাম বৃদ্ধি করাটা অনুচিত বলে মনে করি আমি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআর এফ) সংলাপে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা যখন চালের দাম রাতারাতি ৭-৮ টাকা বাড়িয়ে দিলো, আমি সেদিন সারারাত ঘুমাইনি। অফিসে সময়ের আগেই চলে আসি। সেদিনই ঘোষণা দিয়েছিলাম যে ১ তারিখে (সেপ্টেম্বর) ওএমএস চালু হবে। ওইদিন এটা আমরা উদ্বোধনও করেছি এবং এখনো চালু আছে।

মন্ত্রী আরও বলেন, এ বিষয়ে আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। আমাদের আরও অনেক পরিকল্পনা আছে। ভোক্তারা যাতে শান্তি পায়, দেশে যেন হাহাকার না হয়। সেভাবেই আমরা কাজ করছি। অবশ্য দেশে যে মজুত আছে তাতে হাহাকার সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, মিনিকেট চাল বলে কিছু নেই। মিনিকেটের উৎপত্তি কোথায়! অনেক আগে উচ্চ ফলনশীল চিকন ধানের বীজ ভারত থেকে আমদানি করা হত। সেই বীজ মিনি প্যাকেটে আসতো। সেই মিনি প্যাকেট থেকে মিনিকেট নাম দেওয়া হয়েছে। ভোক্তা অধিকার এ নাম উচ্ছেদ করতে চেষ্টা করছে। এ বিষয়ে আইন অনুমোদনের অপেক্ষায় রয়েছে আইন মন্ত্রণালয়।

সংলাপে সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি মোতাহার হোসেন।

সংলাপে আরও উপস্থিত ছিলেন- বিএসআরএফের অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad