ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভারত থেকে আড়াই হাজার টন গম এসেছে আখাউড়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
ভারত থেকে আড়াই হাজার টন গম এসেছে আখাউড়ায় ভারত থেকে আমদানিকৃত গম খালাস করা হচ্ছে আখাউড়া স্থলবন্দরে -বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা ২ হাজার ৪৯০ টন গম খালাস হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আখাউড়া বন্দর সূত্রে জানা গেছে, শুল্কমুক্ত সুবিধায় ঢাকার সাভারের ইসলাম অ্যাগ্রোভেট লিমিটেড প্রতি টন গম ৩৭০ মার্কিন ডলার মূল্যে ভারত থেকে আমদানি করেছে। এই গমের কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্ব থাকা সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মো. মোজাম্মেল হক জানান, ভারতীয় ১১৫টি ট্রাকে করে গত ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত বন্দরে ২ হাজার ৪৯০ টন গম এসেছে। বৃহস্পতিবার দুপুর নাগাদ আমাদের গম খালাসের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় চালানের কার্যক্রম পুরোপুরি শেষ হয়ে যাবে। দেশে প্রচুর চাহিদা থাকায় গম আমদানি করা হচ্ছে।

তিনি আরও জানান, গম রফতানিতে ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির আগে ২ হাজার ৫০০ টন আমদানির জন্য এলসি খুলেছিল ইসলাম অ্যাগ্রোভেট লিমিটেড।

আখাউড়া স্থলবন্দরের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম  জানান, দুপুরের দিকে গমের সম্পূর্ণ খালাস কার্যক্রম শেষ হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।