ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হিলি বন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজের আমদানি, কমছে দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
হিলি বন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজের আমদানি, কমছে দাম

দিনাজপুর: দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়ে যাওয়ায়  কেজি প্রতি ৪ থেকে ৬ টাকা পর্যন্ত কমেছে দাম।

শনিবার (৩ সেপ্টেম্বর) হিলি স্থলবন্দরের আমদানিকারক প্রতিষ্ঠান, পেঁয়াজের পাইকারী ও খুচরা বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, দেশি  পেঁয়াজের দাম বেশি হওয়ায় ভারত থেকে আমদানি বেড়েছে।

এদিন হিলি স্থলবন্দরের কয়েকজন পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীর সঙ্গে কথা হলে তারা জানান, ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে প্রকারভেদে ১৫ থেকে ১৮ টাকা কেজি। গত ৩ দিন আগে এই পেঁয়াজ বিক্রি হয়েছিল ১৯ থেকে ২৪ টাকা কেজি। ৩ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ৪ থেকে ৬ টাকা কমেছে।

হিলি আমদানি-রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, আগের চেয়ে হিলি বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়েছে। ব্যবসায়ীরা প্রতিদিনই হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি করছেন। আশা করছি এভাবে আমদানি হলে পেঁয়াজের দাম আরও কমবে।

এ বিষয়ে পানামা হিলি পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন জানান, কয়েকদিন আগেও হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন ১০ থেকে ১৫ ট্রাক ভারতীয় পেঁয়াজ আমদানি হতো। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ৩৪ ট্রাকে প্রায় ৬৮০ মে. টন পেঁয়াজ আমদানি হয়েছে। পোর্ট কর্তৃপক্ষ আমদানি ও রফতানিকারক এবং সিঅ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা করছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা সেপ্টেম্বর ৩, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।