ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টাটা পাওয়ার ডিডিএল ও ব্লকনটসের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
টাটা পাওয়ার ডিডিএল ও ব্লকনটসের মধ্যে চুক্তি

ঢাকা: পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরে যোগ্য এবং প্রশিক্ষিত জনশক্তির একটি বৃহৎ হাব তৈরি করার লক্ষ্যে উত্তর দিল্লির ৭০ লক্ষেরও বেশি জনসংখ্যাকে বিদ্যুৎ সরবরাহকারী পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন লিমিটেড টেকনোলজি ডেভেলপমেন্ট সেক্টরের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান ব্লকনটসের সঙ্গে একটি সমঝোতা স্মারকলিপিতে স্বাক্ষর করেছে।

এই চুক্তির অংশ হিসাবে টাটা পাওয়ার-ডিডিএলের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামে টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে ব্লকনটস লিমিটেড।

এই চুক্তি পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা মেটাবে। চুক্তির ফলে দুই দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠানের দক্ষতা ও জনবলের সমন্বয় হবে যা ভারত, বাংলাদেশসহ অন্যান্য দেশের পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরেও ইতিবাচক ভূমিকা রাখবে।

এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন টাটা পাওয়ার-ডিডিএলের চিফ এইচআর অ্যান্ড আইআর প্রবীণ আগরওয়াল এবং ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান।

সমঝোতা স্মারক নিয়ে প্রবীণ আগরওয়াল, চিফ এইচআর অ্যান্ড আইআর, টাটা পাওয়ার-ডিডিএল বলেন, সারা বিশ্বে প্রযুক্তির ল্যান্ডস্কেপ দ্রুত গতিতে পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন স্মার্ট গ্রিড প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করেছে টাটা পাওয়ার-ডিডিএল। ভারতে এবং সারা আমরা হ্যান্ডহোল্ডিং ডিস্ট্রিবিউশন ইউটিলিটিজ ও কেস স্টাডির মাধ্যমে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং নিজের সাফল্যের গল্প তুলে ধরতে সহায়তা করে চলেছি।  

ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান বলেন, বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল দেশ যেখানে বাংলাদেশ সরকার সব ক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের জন্য অত্যন্ত ইতিবাচক। আমরা তার প্রতিফলন দেখতে পাচ্ছি। এই চুক্তিটি আমাদের পাওয়ার সেক্টরে লেটেস্ট টেকনোলজি বাস্তবায়নে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে আরো ভালোভাবে বোঝার জন্য এবং এটি বাস্তবায়নের জন্য আমাদের দেশের পাওয়ার সেক্টরের কর্মীদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিশ্চিত করবে।

এই চুক্তির অধীনে টাটা পাওয়ার-ডিডিএল কাস্টমাইজড অন সাইট প্রোগ্রাম এবং প্রশিক্ষণ প্রোগ্রামসহ নতুন প্রযুক্তি এবং জ্ঞান দক্ষতা বৃদ্ধির জন্য সর্বোত্তম অনুশীলন অনুসারে ট্রেইনিং প্রোগ্রাম ডিজাইন করবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।