ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিটি ইকোনমিক জোন পরিদর্শন করেছে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
সিটি ইকোনমিক জোন পরিদর্শন করেছে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত

ঢাকা: সম্প্রতি (২৯ আগস্ট) নেদারল্যান্ডসের একটি প্রতিনিধিদল সিটি ইকোনমিক জোন পরিদর্শন করেন।

নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিভাগের ডেপুটি মহাপরিচালক মিসেস ব্রিগিতা তাজেলার, রাষ্ট্রদূত মি. অ্যান ভ্যান লিউয়েন এবং এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব উর রহমানসহ সেখানে ছিলেন নেদারল্যান্ডসের বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিরা।

সিটি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান এবং পরিচালক মো. হাসানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তারা বর্তমান ব্যবসায়িক ও অর্থনৈতিক পরিস্থিতি এবং ভবিষ্যতে বিনিয়োগ ও বাণিজ্যিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেছেন।

ডাচ প্রতিনিধি দল ‘রূপসী ফিড মিলস লিমিটেড’ সহ সিটি ইকোনমিক জোনের অন্যান্য অবকাঠামো পরিদর্শন করেন। উল্লেখ্য যে, এই প্ল্যান্টের যন্ত্রপাতিগুলো বিখ্যাত ডাচ কোম্পানি ‘ভন আরসেন’ থেকে আনা হয়। অ্যান ভ্যান লিউয়েন বাংলাদেশের শিল্প উন্নয়নে সিটি গ্রুপের অবদানের ভূয়সী প্রশংসা করেন।

এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব উর রহমান বলেন, আমি বরাবরই বিশ্বাস করি যে সিটি গ্রুপ অত্যাধুনিক যন্ত্রপাতির বর্ধিত ক্ষমতা ব্যবহারের মাধ্যমে মূল্য সংযোজন করে দেশের খাদ্য নিরাপত্তাকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যাচ্ছে।

দেশকে সমৃদ্ধ ভবিষ্যতের দিকে নিয়ে যেতে সিটি গ্রুপের সঙ্গে সহযোগিতার এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখার আশা প্রকাশ করেছেন প্রতিনিধিদল।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।