ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১৫ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল বিআইবিএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
১৫ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল বিআইবিএম বিআইবিএমর লোগো

ঢাকা: সাসটেইনেবল রেটিংয়ে ভালো করার স্বীকৃতি হিসেবে ১০টি ব্যাংকিং ও ৫টি নন-ব্যাংকিং প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)।

রোববার (২৮ আগস্ট) নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনের দ্বিতীয় দিনের আলোচনা অনুষ্ঠান শেষে এই পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার পাওয়া ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো হচ্ছে ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, এনআরবি ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও সিটি ব্যাংক।

নন-ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো হচ্ছে অগ্রণী এসএমই ফাইন্যান্স, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, বিআইএফএফএল, আইডিএলসি ফাইন্যান্স ও আইপিডিসি ফাইন্যান্স।

সম্মেলনের দ্বিতীয় দিনে ‘মবিলাইজিং ক্লাইমেট স্মার্ট ইনভেস্টমেন্ট ফর সাসটেইনেবলিটি ইন দ্য ব্যাংকিং সেক্টর’ শীর্ষক বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান, ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্টের পরিচালক ড. সলিমুল হক, জিআইজেড বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. ফিরদাউস আরা হুসাইন, জার্মান ডেভেলপমেন্ট কর্পোরেশনের ডেপুটি হেড ফ্লোরিয়ান হোয়েলেন, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইনান্স বিভাগের পরিচালক খন্দকার মোর্শেদ মিল্লাত, অর্থ মন্ত্রণালয়ের ইআরডির ডেপুটি সেক্রেটারি এস এম মাহবুব আলম এবং বিল্ডের সিইও ফেরদাউস আরা বেগম।

সম্মেলনের দ্বিতীয় দিনে ‘কি অপারেশনাল অ্যান্ড ম্যানেজমেন্ট এরিয়াস অব ব্যাংকিং’ শীর্ষক ৪টি প্লেনারি সেশন অনুষ্ঠিত হবে। যেখানে দেশ ও দেশের বাইরে থেকে আসা ব্যাংকার ও অ্যাকাডেমিশিয়ানরা উপস্থিত থেকে তাদের পেপার উপস্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এমকে/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।